সোমবার, মার্চ ৮
শীর্ষ সংবাদ

ওয়ার্কার্স পার্টির কংগ্রেস বর্জন করবে যশোর জেলা শাখা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেস বর্জন করছে যশোর জেলা শাখা। দলটির বিভিন্ন জেলায় সদস্য সংগ্রহে অনিয়ম ও কংগ্রেসে ‘ভিন্নমত’ প্রত্যাহার হয়ে যাওয়ায় গত বৃহস্পতিবার রাতে যশোরের নেতারা কংগ্রেসে না যাওয়ার এই চূড়ান্ত সিদ্ধান্ত নেন। শনিবার ২ নভেম্বর ঢাকায় শুরু হচ্ছে ওয়ার্কার্স পার্টির কংগ্রেস।

চার দিনব্যাপী বামপন্থি এই রাজনৈতিক দলটির দশম কংগ্রেস শেষ হবে ৫ নভেম্বর।যশোর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু জানান, পার্টির সদস্য সংগ্রহে অনিয়মের বিষয়ে আমরা চিঠি দিয়ে কেন্দ্রীয় কমিটিকে অবহিত করি। কিন্তু কেন্দ্র আমাদের অভিযোগ আমলে নেয়নি।

এ ছাড়া এরই মধ্যে ‘ভিন্নমতের’ নেতা পলিটব্যুরোর দুই সদস্য নূরুল হাসান ও ইকবাল কবির জাহিদ কংগ্রেস থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন। এর সঙ্গে সঙ্গে কংগ্রেসে ভিন্নমত উত্থাপনের সুযোগও আর নেই। এই দুই কারণে আমরা যশোর জেলা শাখা সর্বসম্মতভাবে কংগ্রেস বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। বৃহস্পতিবার রাতে দলীয় কার্যালয়ে এ সংক্রান্ত বৈঠক হয়। এতে যশোর জেলা কমিটির সভাপতি নাজিম উদ্দিনের সভাপতিত্বে সাধারণ সম্পাদকসহ সভায় জেলা কমিটির ২১ নেতার মধ্যে ১৪ জন উপস্থিত ছিলেন।

এদিকে, পার্টির যশোরের অপর ছয় নেতা এক বিবৃতিতে দশম কংগ্রেস সফল করতে আহ্বান জানিয়েছেন। তারা বলেছেন, কংগ্রেস বর্জনের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা জেলা কমিটির নেই। জেলা যুবমৈত্রীর সভাপতি অনুপ কুমার পিন্টু স্বাক্ষরিত ওই বিবৃতিতে জেলা কমিটির সদস্য অ্যাডভোকেট আবুবকর সিদ্দিকী, বৈকুণ্ঠ বিহারী রায়, আব্দুর রাজ্জাক, সবদুল হোসেন খান, ইউনুস তালুকদার ও শামিম বিশ্বাসের নাম উল্লেখ করা হয়েছে।


এখানে শেয়ার বোতাম