শনিবার, নভেম্বর ২৮

ওসমানী বিমানবন্দরে ৭ লাখ টাকার বিদেশি সিগারেট জব্দ।

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪৩ হাজার শলাকা (২১৫ কার্টন) বিদেশি সিগারেট জব্দ করেছে কাস্টমস। এ সময় এক বিমানযাত্রীকে আটক করা হয়েছে।

সোমবার (২০ জানুয়ারি) দুপুর ১টায় ঢাকা থেকে সিলেট আসা বিমানের বিজি ৬০১ নম্বর ফ্লাইটে এক যাত্রীর লাগেজ তল্লাশি করে এসব সিগারেট জব্দ করা হয়। আটককৃত যাত্রী চট্টগ্রামের রাউজানের সুলতানপুর গ্রামের মোহাম্মদ জামশেদ সিকদার।

কাস্টমস জানায়, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের কমিশনার ডা. গোলাম মো. মুনীরের তথ্যের ভিত্তিতে জামশেদ সিকদারের সঙ্গে থাকা দুটি লাগেজ স্ক্যানিংকালে সিগারেট বলে সন্দেহ হয়। এ সময় বিভিন্ন সংস্থার উপস্থিতিতে লাগেজগুলো খোলা হলে ২১৫ কার্টন বিদেশি সিগারেট পাওয়া যায়। এগুলোর দাম সাত লাখ ৫০ হাজার টাকা।

সিলেটের সহকারী কাস্টমস কমিশনার প্রভাত রঞ্জন সিংহ বলেন, জিজ্ঞাসাবাদে জামশেদ সিকদার জানিয়েছেন সিলেটের উমরপুরের জনৈক নুরজামানকে সিগারেটগুলো পৌঁছে দেয়ার জন্য নিয়ে এসেছেন। সিগারেটগুলো আনার জন্য সরাসরি ফ্লাইটে না এসে ঢাকা থেকে অভ্যন্তরীণ ফ্লাইটযোগে তিনি সিলেট আসেন। তার বিরুদ্ধে শুল্ক আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।


এখানে শেয়ার বোতাম