মঙ্গলবার, এপ্রিল ১৩
শীর্ষ সংবাদ

এসএসসি’র ফরম পূরণে অতিরিক্ত ফি নিলে ব্যবস্থা

এখানে শেয়ার বোতাম
  • 5
    Shares

অধিকার ডেস্ক:: করোনা ভাইরাসের ঊর্ধ্বগতিতে দেশে লকডাউন চলছে। ফলে স্থগিত রয়েছে এসএসসির ফরম পূরণ। এ কারণে ফরম পূরণে সময় বাড়ানোর কথা জানিয়েছিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নেহাল আহমেদ। বুধবার (৭ মার্চ) এ সংক্রান্ত আদেশ জারি করেছে শিক্ষা বোর্ড। আদেশে বলা হয়, কোভিড-১৯ বিস্তারের কারণে এসএসসি পরীক্ষা-২০২১ এর বিলম্ব ফি ছাড়া ফরম পূরণের সময় বাড়িয়ে নতুন সময়সূচি পরে জানিয়ে দেওয়া হবে।

আদেশে আরও বলা হয়, এসএসসি পরীক্ষা-২০২১ এর ফরম পূরণে বোর্ড নির্ধারিত ফি এর বেশি অর্থ আদায় করার কোনও সুযোগ নেই। ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত ৫ এপ্রিল ঢাকা শিক্ষা বোর্ডর চেয়ারম্যান নেহাল আহমেদ জানিয়েছিলেন, বেশিরভাগ শিক্ষার্থীর ফরম পূরণ শেষ হয়েছে। যারা এখনও ফরম পূরণ করতে পারেনি, তাদের জন্য সময় বাড়িয়ে দেওয়া হবে। লকডাউন শেষ হলে ফরম পূরণের সময় দেওয়া হবে। বিলম্ব ফি দেওয়ার প্রয়োজন হবে না পরীক্ষার্থীদের।

শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, কোভিড-১৯ অতিমারির কারণে নির্বাচনি পরীক্ষা ছাড়াই ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীরা অনলাইনে ফরম পূরণ শুরু হয়েছে। এই ফরম পূরণের নির্ধারিত সময় ছিল ৭ এপ্রিল পর্যন্ত। আর ৮ এপ্রিল পর্যন্ত টাকা জমা দেওয়ার শেষ দিন নির্ধারণ করা হয়েছিল। এছাড়া ১০০ টাকা বিলম্ব ফি দিয়ে ১০ থেকে ১৩ এপ্রিলের মধ্যে আবেদন করা ফি জমা দেওয়ার শেষ দিন ধার্য ছিল ১৫ এপ্রিল পর্যন্ত।

এসএসসির পরীক্ষার ফরম পূরণের নির্ধারিত সময় শেষ না হতেই সোমবার (৫ এপ্রিল) থেকে ১১ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করে সরকার। এতে সোমবার (৫ এপ্রিল) থেকে বুধবার (৭ এপ্রিল) পর্যন্ত সময় শিক্ষার্থীরা ফরম পূরণে অনেকেই করতে পারছেন না। এসব কারণে লকডাউন শেষ হলে তিন থেকে চার দিন সময় বাড়িয়ে দেওয়া হবে বলে জানান ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান।

 

 


এখানে শেয়ার বোতাম
  • 5
    Shares