মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

এসআই করোনায় আক্রান্ত, ভৈরব থানার সব পুলিশ কোয়ারেন্টাইনে

এখানে শেয়ার বোতাম
  • 29
    Shares

কিশোরগঞ্জ প্রতিনিধি:: কিশোরগঞ্জের ভৈরব থানার এক পুলিশ সদস্য (উপপরিদর্শক) করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরিপ্রেক্ষিতে তার ৬৪ সহকর্মী ও পাঁচ চিকিৎসকসহ মোট ৬৯ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এ সঙ্কট মোকাবিলায় জেলা পুলিশ লাইন থেকে ভৈরব থানায় যোগ দিয়েছেন ৩৫ নতুন পুলিশ সদস্য। তাদের মধ্যে চারজন উপ-পরিদর্শক এবং ৩১ জন কনস্টেবল।

পাশাপাশি ভৈরব উপজেলাকে লকডাউন করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি লুবনা ফারজানা ১৫ জন পুলিশ সদস্যকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানোর সিদ্ধান্তের কথা জানান। পরে রাত সাড়ে ১০টায় পুলিশ সুপার ভৈরব থানার সব পুলিশ সদস্যকে (৬৪ জন) কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।

৬৪ জন পুলিশ সদস্যের মাঝে দুই পরিদর্শকসহ (ওসি) ৩১ জনকে হোম কোয়ারেন্টাইনে (নিজ নিজ বাসায়) আর ৩৩ জনকে স্থানীয় শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়ামে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এর আগে করোনার উপসর্গের কারণে ভৈরব থানার ওই পুলিশ (উপপরিদর্শক) সদস্যের নমুনা সংগ্রহ করে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হলে শুক্রবার দুপুরে আসা রিপোর্টে আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া যায়। পরে বিকেলে তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। এরপর উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও চিকিৎসা বিভাগের সমন্বয়ে গঠিত উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটি দীর্ঘ সভা শেষে এসব সিদ্ধান্ত নেয়। পরে বিজ্ঞপ্তিটি রাতে গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো হয়।

এদিকে করোনায় আক্রান্ত ওই পুলিশ সদস্যের সংস্পর্শে আসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসারসহ অপর চার চিকিৎসককেও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানান উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ।


এখানে শেয়ার বোতাম
  • 29
    Shares