রবিবার, মার্চ ৭
শীর্ষ সংবাদ

এল ক্লাসিকোর ঠিক আগে আবারও বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: কাতালানদের আন্দোলনের মুখে মৌসুমের প্রথম এল ক্লাসিকো নির্ধারিত সময়ে হয়নি। বদলি সূচি অনুযায়ী, আগামী ১৮ ডিসেম্বর বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত হবে ম্যাচটি। ঠিক ওই ম্যাচের কয়েক ঘণ্টা আগে বিক্ষোভের ডাক দিয়েছে সুনামি ডেমোক্রাটিকরা।

মঙ্গলবার এ নিয়ে একটি বিবৃতি দেওয়া হয়েছে। ওই বিক্ষোভে অন্তত ১৮ হাজার কাতালান জনগন অংশ নেবে নিশ্চিত করে নিবন্ধন করেছেন। ক্যাম্প ন্যুতে ম্যাচটি বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে। ওই ম্যাচ শুরুর চার ঘণ্টা আগে তারা তাদের বিক্ষোভ শুরু করবে।

ওই বিবৃতিতে বলা হয়েছে, বিক্ষোভকারীদের হাতে কাতালানদের আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত স্লোগান ধরিয়ে দেওয়া হবে। তাদের ওই আন্দোলনের বার্তা বিশ্বের ৬৫০ মিলিয়ন মানুষের দৃষ্টি আকর্ষণ করানো তাদের লক্ষ্য বলে জানানো হয়েছে। তাদের মতে, কাতালুনিয়া ব্যতিক্রমধর্মী এক সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। সেজন্য তাদেরও ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিতে হচ্ছে।

তারা বিবৃতিতে জানিয়েছে, এই মুহূর্তে কাতালুনিয়ার একটি বড় অংশ মানুষ আদর্শগত সংকটে ভুগছে। দমন করে তাদের মৌলিক অধিকার চর্চা থেকে বিরত রাখা হচ্ছে। অধিকার চর্চা করতে যাওয়ায় কিংবা অধিকার আদায়ের কথা বলায় তাদের কয়েক ডজন নেতা-কর্মীদের বন্দী করে রাখা হয়েছে।


এখানে শেয়ার বোতাম