বুধবার, জানুয়ারি ২৭

এমসি কলেজে তরুণী ধর্ষণের ঘটনায় সিলেটে নারী মুক্তি কেন্দ্রের বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম
  • 60
    Shares

সিলেট প্রতিনিধি:: এমসি কলেজে ছাত্রলীগ সন্ত্রাসীদের দ্বারা তারুণী ধর্ষণের প্রতিবাদে বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র সিলেট জেলা শাখার উদ্যোগে আজ বিকাল ৫টায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র সিলেট জেলা শাখার আহবায়ক তামান্না আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন নারী মুক্তি কেন্দ্রের সংগঠক রুবাইয়াৎ আহমেদ, নমিতা রায়, সুজাতা সেন, আমেনা বেগম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, গত ২৫ সেপ্টেম্বর রাতে সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান এমসি কলেজে বাংলাদেশ ছাত্রলীগের মদদপুষ্ট সন্ত্রাসীদের দ্বারা যে ধর্ষণের ঘটনা সংঘটিত হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এই ঘটনা সিলেটবাসীসহ সারাদেশের মানুষকে বিস্মিত করেছে। ঘরে-
বাইরে, পাহাড়ে-সমতলে কোথাও নারী আজ নিরাপদ নয়। প্রায় প্রতিদিনই দেশের কোথাও না কোথাও ঘটছে ধর্ষনসহ নারী নির্যাতনের ঘটনা। কিন্তু বেশিরভাগ ঘটনাই থেকে যায় অন্তরালে। যেগুলোও বা সামনে আসে সেগুলোরও সঠিক বিচার হয়না। কারণ অপরাধীরা বেশিরভাগ ক্ষেত্রে ক্ষমতাসীন দলের প্রভাব বলয়ের মানুষ হিসেবে পরিচিত থাকে। ফলে এই বিচারহীনতার সংস্কৃতিই আজকে অপরাধীদের আরো আগ্রাসী করেছে। এর দায়ভার সরকার কোনভাবেই এড়াতে পারে না। এছাড়া এই অপরাধীরা দীর্ঘদিন ধরে এমসি কলেজসহ আশপাশের এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। যার বিরুদ্ধেও কলেজ প্রশাসন ও রাষ্ট্রীয় প্রশাসন কোন যথাযথ ব্যবস্থা গ্রহণ না করে বরং তাদেরকে নানাভাবে আশ্রয়-প্রশ্রয় দিয়ে রেখেছিলো। এমনকি এই ঘটনার পরেও কলেজ প্রিন্সিপাল ও হোস্টেল সুপারের বক্তব্য চরম দায়হীনতার পরিচয়। এই অথর্ব অকার্যকর প্রশাসনের পদত্যাগের দাবী জানাই।

বক্তারা অবিলম্বে ধর্ষক ছাত্রলীগ কর্মীদের গ্রেফতার ও  দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।


এখানে শেয়ার বোতাম
  • 60
    Shares