বৃহস্পতিবার ‚ ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ৯ই জুলাই, ২০২০ ইং ‚ রাত ৩:৪৩

Home সারা দেশ এমপির গাড়িকে ডিজেল দেয়নি পেট্রল পাম্প শ্রমিকরা

এমপির গাড়িকে ডিজেল দেয়নি পেট্রল পাম্প শ্রমিকরা

ঠাকুরগাঁও প্রতিনিধি :: ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনকে বহনকারী গাড়িতে জ্বালানি (ডিজেল) দেননি পেট্রল পাম্প শ্রমিকরা। রোববার (০১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে জেলা শহরের চৌধুরী ফিলিং স্টেশনে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, ঠাকুরগাঁও সফর শেষে রোববার সকালে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন এমপি রমেশ চন্দ্র সেন। তাকে বহনকারী গাড়ি দুটি শহরের চৌধুরী ফিলিং স্টেশনে ডিজেল নেয়ার জন্য গেলে জ্বালানি না দিয়েই ফিরিয়ে দেন পাম্পে কর্মরত শ্রমিকরা। এ সময় গাড়িতে বসা ছিলেন এমপি রমেশ চন্দ্র সেন।

এমপির গাড়িতে ডিজেল না দেয়ার কারণ জানতে চাইলে পাম্পে কর্মরত শ্রমিক অটল রায় বলেন, পেট্রল পাম্প মালিকের নির্দেশে সব ধরনের জ্বালানি সরবরাহ বন্ধ রেখেছি আমরা। শুধু এমপি নন, কোনো গাড়িতেই জ্বালানি দিচ্ছি না।

বাংলাদেশ পেট্রল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের ঠাকুরগাঁওয়ের সভাপতি এনামুল হক নয়া বলেন, ইতোপূর্বে সরকারের কাছে আমাদের বিভিন্ন দাবি জানিয়েছি। কিন্তু সরকার শুধু আশ্বাস দিয়েছে, বাস্তবায়ন করেনি। এবার ১৫ দফা দাবি না মানা পর্যন্ত আমাদের অনির্দিষ্টকালের ধর্মঘট কর্মসূচি চলবে।

এদিকে পূর্ব ঘোষণা ছাড়াই পেট্রল পাম্প শ্রমিকদের ধর্মঘট শুরু হওয়ায় ভোগান্তিতে পড়েন জ্বালানি ব্যবহারকারীরা। জ্বালানি নিতে এসে খালি নিয়ে ফিরে গেছেন অনেকেই।

জানা যায়, বাংলাদেশ পেট্রল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের নেতাদের ডাকা ধর্মঘটে সাড়া দিয়ে ঠাকুরগাঁওয়ের পাঁচ উপজেলার ৩২টি পাম্পের জ্বালানি তেল সরবরাহ বন্ধ রাখা হয়েছে। ধর্মঘটের ফলে একদিকে যেমন বিপাকে পড়েছেন গাড়ি চালকরা অন্যদিকে বিপাকে পড়েছেন কৃষকরা। ধর্মঘট চলমান থাকলে ঠাকুরগাঁওয়ের সঙ্গে রংপুরের যোগাযোগ বন্ধ হওয়ার আশঙ্কা করছেন গাড়িচালকরা। পাশাপাশি বোরো মৌসুম ও শীতকালীন সবজি চাষের সময়ে জ্বালানি তেল না পেলে জমিতে সেচকাজ বিঘ্নিত হওয়ার আশঙ্কায় রয়েছেন কৃষকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

গণভবন থেকে বঙ্গভবন পর্যন্ত বামজোটের মানব প্রাচীর ২০ জুলাই

নিজস্ব প্রতিবেদক:: সরকারের দুর্নীতি-লুটপাট ও ভুলনীতির দায় শ্রমিকদের উপর চাপিয়ে লোকসানের অজুহাতে রাষ্ট্রীয় ২৫টি পাটকল বন্ধ ঘোষণার প্রতিবাদে এবং পাটকল বন্ধ নয়...

মহিলা ফোরাম বগুড়া জেলার সদস্য ডলি দাসের অকাল মৃত্যু

বগুড়া প্রতিনিধি:: সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বগুড়া জেলা শাখা সদস্য ডলি রানি দাস আজ ৮ জুলাই ভোরে মৃত্যুবরণ করে। ডলি...

বিশ বছরে সাপের কামড়ে ভারতে ১২ লাখ মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতে গত বিশ বছরে ১২ লাখ মানুষ সাপের কামড়ে মারা গেছে। সেখানকার নতুন এক গবেষণা রিপোর্টে এ তথ্য প্রকাশ করা...

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে নারায়ণগঞ্জে বাসদের মিছিল

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করা, ভুলনীতি-দুর্নীতি-লুটপাট বন্ধ করে পাটকল আধুনিকায়ন করা এবং করোনা পরীক্ষায় আরোপিত ফি প্রত্যাহার, বিনামূল্যে করোনা...
Shares