সোমবার, মার্চ ৮
শীর্ষ সংবাদ

এনআরসির চূড়ান্ত তালিকায় বাদ পড়লেন বিধায়ক

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক :: আসামে এনআরসির চূড়ান্ত তালিকায় ১৯ লাখের বেশি মানুষ বাদ পড়েছেন। এই বাদপড়াদের মধ্যে রয়েছেন আসাম বিধানসভার এক বিধায়কও।

বাদপড়া ওই বিধায়কের নাম অনন্ত কুমার মালো। তিনি বদরুদ্দিন আজমলের অল ইন্ডিয়া ডেমোক্র্যাটিক ফ্রন্ট (এআইইউডিএফ)–এর প্রভাবশালী নেতা।

অনন্ত কুমার একা নন, চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়েছেন বেশ কয়েকজন অবসরপ্রাপ্ত সেনা অফিসার, শিক্ষক, রাজনীতিবিদসহ অনেক বিশিষ্ট নাগরিক; যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন রাজ্যের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তার কথায়, এই এনআরসি নিয়ে ভাল কিছু আশা করা যাচ্ছে না। কারণ প্রকৃত অনেক নাগরিক এতে বাদ পড়েছেন।

এনআরসির চূড়ান্ত তালিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে অল আসাম স্টুডেন্ট ইউনিয়নও (আসু)। তাদের তরফে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে, তালিকা ত্রুটিপূর্ণ। প্রয়োজনে সুপ্রিম কোর্টেও যাবে তারা।

সংগঠনটির সাধারণ সম্পাদক লুরিনজ্যোতি গগৈ বলেছেন, ‘এনআরসির চূড়ান্ত তালিকায় আমরা খুশি নই। এটি অসম্পূর্ণ তালিকা হয়েছে।’

এনআরসি নিয়ে তীব্র সমালোচনা করেছে কংগ্রেসও। স্বরাষ্ট্রমন্ত্রী ত্রুটিমুক্ত এনআরসি তালিকা প্রকাশ করতে ব্যর্থ হয়েছেন বলে অভিযোগ করেছেন আসামের সাবেক মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। তিনি বলেন, ‘যে প্রক্রিয়ায় এই তালিকা প্রকাশ করা হয়েছে তাতে অখুশি আমি। অনেক ভারতীয়র নাম এতে বাদ পড়েছে।’


এখানে শেয়ার বোতাম