শনিবার, নভেম্বর ২৮

এইচপির নতুন কোচ টবি রেডফোর্ড

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: ইংলিশ কোচ টবি রেডফোর্ডকে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার এক বিবৃতিতে ওয়েস্ট ইন্ডিজের সাবেক ব্যাটিং ও সহকারী কোচের সঙ্গে এক বছরের চুক্তির কথা জানায় বিসিবি।

সেপ্টেম্বর-অক্টোবরে শ্রীলঙ্কা সফর থেকেই বিসিবির এইচপি ইউনিটের সঙ্গে কাজ করবেন এই ইংলিশ। বাংলাদেশ জাতীয় দল শ্রীলঙ্কা সফর করবে তখন। একই সময়ে এইচপি দলও জাতীয় দলের সঙ্গে থাকবে। স্বাগতিকদের বিপক্ষে মাঠের লড়াই শুরুর আগে এইচপি দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলে তৈরি হবেন মুমিনুল হকরা।

ইসিবির লেভেল-৪ কোচিং করা রেডফোর্ডের খেলোয়াড়ি অধ্যায় খুব বড় নয়। ১৪টি প্রথম শ্রেণির ম্যাচ ও ৬টি লিস্ট এ ম্যাচ খেলেছেন। তবে ৪৮ বছর বয়সীর কোচিং অভিজ্ঞা বেশ ভালোই বলতে হবে।

দুই দফায় ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের সঙ্গে কাজ করেছেন তিনি। ২০১২-১৩ এবং ২০১৬-১৯ সময়ে ক্যারিবীয়দের ব্যাটিং কোচ ও সহকারী কোচ ছিলেন। ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপের দল গ্ল্যামরগন ও মিডলসেক্সের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন।

ইসিবি ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পরামর্শক হিসেবেও কাজ করেছেন রেডফোর্ড। ওয়েস্ট ইন্ডিজের হাই পারফরম্যান্স সেন্টারের পরিচালক ছিলেন। ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ দলকে কোচিং করিয়েছেন।

নতুন দায়িত্ব পাওয়ার পর রেডফোর্ড বলেছেন বাংলাদেশের খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন তিনি, ‘বাংলাদেশে অনেক তরুণ প্রতিভা আছে। তাদের সঙ্গে কাজ করতে ভালো লাগবে। আশা করি তাদের উন্নতি করতে সাহায্য করতে পারব। আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিকভাবে সাফল্য পেতে সাহায্য করবে পারব।’


এখানে শেয়ার বোতাম