Home খেলা ক্রিকেট উদ্বিগ্ন হওয়ার কিছু নেই, সামাজিক দূরত্ব বজায় রাখুন: তামিম

উদ্বিগ্ন হওয়ার কিছু নেই, সামাজিক দূরত্ব বজায় রাখুন: তামিম

অধিকার ডেস্ক:: বাংলাদেশ দলের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, করোনাভাইরাসে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই, পরিস্কার পরিছন্ন থাকুন সামাজিক দূরত্ব বজায় রাখুন।

সম্প্রতি এক ভিডিও বার্তায় তামিম ইকবাল বলেছেন, করোনাভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে, বাংলাদেশেও আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে। উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। তবে সবাইকে সাবধান ও সতর্ক থাকতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে দুটি ব্যাপার খুব গুরুত্বপূর্ণ। প্রথমত-সবাইকে পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে, নিয়ম মেনে বারবার হাত ধুতে হবে। চোখ, মুখ, নাকে হাত দেয়া যাবে না। দ্বিতীয়ত- সামাজিক দূরত্ব বজায় রাখুন।

সাম্প্রতিক সময়ে গণমাধ্যমের শিরোনামে প্রাধান্য বিস্তার করছে করোনাভাইরাস। এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে দ্রুত ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। ছোঁয়াছে এই ভাইরাসে ইতিমধ্যে কয়েক হাজার মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত হয়েছেন কয়েক লাখ।

করোনাভাইরাস নিয়ে জাতীয় দলের তারকা ওপেনার তামিম ইকবাল আরও বলেন, করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে হলে আমাদের সবাইকে একসঙ্গে দায়িত্ব পালন করতে হবে। খুব প্রয়োজন না হলে বাসার বাইরে যাওয়া যাবে না, ভিড় থেকে দূরে থাকা আর বিভিন্ন অনুষ্ঠান এড়িয়ে চলা উচিৎ।

তামিম আরও বলেন, আমাদের নিজের জন্য, পরিবারের জন্য আর দেশের জন্য কিছু স্যাক্রিফাইস করতে হবে। বয়স্কদের প্রতি আমাদের খেয়াল রাখতে হবে। প্রবাসী যারা দেশে ফিরেছেন তাদের প্রতি অনুরোধ-সব নিয়ম মেনে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকুন।

দেশের হয়ে ক্রিকেটের তিন ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রহ করা এ তারকা ব্যাটসম্যান আরও বলেন, করোনাভাইরাস নিয়ে কেউ মিথ্যা বা গুজব ছড়াবেন না, গুজবে কানও দেবেন না। আমি ও আমার পরিবার সব নিয়ম মেনে চলার চেষ্টা করছি, আপনিও করেন। সবাই দায়িত্ব পালন করলে আমার বিশ্বাস আল্লাহর রহমতে করোনার সংক্রমণ থেক রেহাই পাবই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

পরিবারে বিদেশফেরত কেউ নেই, তবুও করোনায় মারা গেলেন বৃদ্ধ

অধিকার ডেস্ক:: পরিবারে কেউ বিদেশফেরত নেই। গত এক মাসের মধ্যে বিদেশফেরত কেউ তাদের বাড়িতেও আসেনি। এমনকি আত্মীয়-স্বজনদের কেউও না। এরপরও করোনায় আক্রান্ত...

কোয়ারেন্টিনে বিরক্ত ভক্তদের নিজের ফোন নম্বর দিলেন শারাপোভা

অধিকার ডেস্ক:: কত দিন আর ঘরবন্দী হয়ে থাকতে ভালো লাগে! ঘরে বসে থাকতে থাকতে বিরক্ত হয়ে গেছেন যে ভক্তরা, তাঁদের জন্য এগিয়ে...

চট্টগ্রামে সুপারশপ বন্ধ, ১৪ কর্মী হোম কোয়ারেন্টাইনে

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর ছেলে কর্মরত থাকায় চট্টগ্রাম প্রতিনিধি:: চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর ছেলে কর্মরত থাকা একটি সুপার শপ বন্ধ...

এবার রাজধানীমুখী মানুষ ঠেকাতে পুলিশকে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশ

অধিকার ডেস্ক:: রাজধানীমুখী মানুষের ঢল থামাতে পুলিশকে নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার রাত ১০টার দিকে মন্ত্রী এ তথ্য জানান।