শনিবার, নভেম্বর ২৮

উচ্চতর কর্তৃপক্ষের নির্দেশে খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ বাতিল : রিজভী

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: উচ্চতর কর্তৃপক্ষের নির্দেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ বাতিল করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, শনিবার বিকেলে খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের সদস্যদের সাক্ষাতের জন্য অনুমতি ছিল। আকস্মিকভাবে দুপুর ২টার সময় অনুমতি বাতিলের কথা জানানো হয়েছে। পরিবারের স্বজনরা যখন সাক্ষাতের উদ্দেশে রওনা হয়েছেন, রাস্তার মধ্যেই জানতে পারেন আজ দেখা করার অনুমতি বাতিল করা হয়েছে। বলা হয়েছে- উচ্চতর কর্তৃপক্ষের নির্দেশেই এটি করা হয়েছে।

শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, গত বৃহস্পতিবার আদালতকে দিয়ে যার নির্দেশে খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ হয়েছে, সেই উচ্চতর কর্তৃপক্ষের নির্দেশেই স্বজনরা অনুমতি থাকার পরও তার সঙ্গে দেখা করতে পারেননি। এই উচ্চতর কর্তৃপক্ষ মূলত ক্ষমতাক্ষুধায় অস্থির সরকার। খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনদের দেখা করতে না দেওয়ার ঘৃণ্য আচরণে তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি।

সর্বশেষ গত ১৩ নভেম্বর বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনরা সাক্ষাৎ করেন।

রিজভী বলেন, একজন সাধারণ বন্দির সঙ্গে সাত দিন পরপর দেখা করার সুযোগ থাকে। স্বজনদের সাত দিন পরপর সাক্ষাতের বিধান আছে। সেখানে মাস পেরিয়ে গেলেও দেশের একজন সাবেক প্রধানমন্ত্রী ও এ দেশের বরেণ্য মুক্তিযোদ্ধার সহধর্মিণী খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনদের দেখা করার সেই অধিকারটুকু এই সরকার দিচ্ছে না।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, আবদুল আউয়াল খান প্রমুখ উপস্থিত ছিলেন।


এখানে শেয়ার বোতাম