রবিবার, জানুয়ারি ২৪

ঈদের দিন করোনায় কোন এলাকায় কতজনের মৃত্যু

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: করোনাভাইরাস কোনো বয়স মানছে না। যদিও এই প্রবণতা নতুন নয়। সোমবার (ঈদের দিনে) করোনায় সব বয়সীরই মৃত্যু হয়েছে দেশে। অর্থাৎ ৮১ থেকে ৯০ বছর বয়সী বৃদ্ধ, এমনকি শূন্য থেকে ১০ বছরের শিশুরও মৃত্যু হয়।

মঙ্গলবার (২৬ মে) দুপুরে করোনা ভাইরাসবিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে মৃত্যুবরণ করেছেন ২১ জন। তার মধ্যে ১৪ জন পুরুষ এবং ৭ জন নারী। বয়স বিভাজনে ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজনের মত্যু হয়েছে।’

অঞ্চলভিত্তিক বিশ্লেষণ তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, ‘এলাকাভিত্তিক বিভাজনে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে চারজন এবং ‍বরিশাল বিভাগে দুজনের মৃত্যু হয়েছে। হাসপাতালে মারা গেছেন ২০ জন এবং বাসায় মারা গেছেন একজন।

এলাকাকে আরও ভাগ করলে দেখা যায়, ঢাকা মহানগরীতে তিনজন, ঢাকা জেলায় সাতজন, মুন্সিগঞ্জে একজন, নরসিংদীতে একজন, মানিকগঞ্জের একজন, গাজীপুরে একজন, চট্টগ্রাম সিটি করপোরেশনে একজন, চট্টগ্রামে জেলায় একজন, কক্সবাজারে একজন, কুমিল্লায় দুজন, পিরোজপুরে একজন এবং ঝালকাঠিতে একজন মৃত্যুবরণ করেন।’


এখানে শেয়ার বোতাম