মঙ্গলবার, ডিসেম্বর ১

ঈদের আগে শ্রমিকের পাওনা পরিশোধসহ বিভিন্ন দাবিতে ইউসিএলবি’র বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: ঈদের আগে শ্রমিকদের সমুদয় পাওয়া পরিশোধ, জরুরী ভিত্তিতে বন্যার্তদের পর্যাপ্ত ত্রাণ ও স্বাস্থ্যখাতে দুর্নীতিবাজদের বিচার ও তাদের সম্পদ বাজেয়াপ্ত করাসহ বিভিন্ন দাবিতে ইউসিএলবি’র বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত।

আজ শনিবার (২৫ জুলাই) ২০২০ সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড নজরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড আবদুস সাত্তার, বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. হারুন অর রশিদ, জাতীয় গণতান্ত্রিক শ্রমিক ফেডারেশনের আহ্বায়ক কমরেড শামীম ইমাম, বিপ্লবী ছাত্র মৈত্রী’র সভাপতি ইকবাল কবীর প্রমুখ।

সমাবেশ পরিচালনা করে কমিউনিস্ট লীগের মহাগর কমিটির নেতা অনুপ কুন্ড।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশের মানুষ চরম নিরাপত্তাহীন ও শোষণ নিষ্পেষণের মধে্য নিপতিত। করোনা মহামারীকালে শ্রমিকদের বিশেষ করে গার্মেন্টেস শ্রমিকদের শ্রমে পণ ̈ উৎপাদন করে ব ̈াপক মুনাফা করলেও এবং সরকারি প্রণোদনা নিয়েও শ্রমিকদের পাওনা পরিশোধ করছে না। ̄’ ̈খাতে চলছে সীমাহীন দুর্নীতি।

সারাদেশের মানুষ স্বাস্থ্য ̈সেবা পাচ্ছে না। এর মধে ̈ই দেশব্যাপী শুরু হয়েছে বন্যা। এই মৌসুমে ভারতের বাধ ̧ খুলে দেয়া হয়েছে ফলে হঠাৎ করেই নদীর পানি বেড়ে ব্যাপক এলাকা প্লাবিত হয়েছে। মানুষের জীবন আজ ওষ্ঠাগত। ত্রাণ না পেয়ে নারী-শিশুসহ বন্যার্ত মানুষ অনাহারে দিন কাটাচ্ছে।
অনির্বাচিত আওয়ামী লীগ সরকার মানুষের সমস্যা সমাধান না করে লুটপাটে ব্যস্থ আছে উল্লেখ করে সমাবেশে বক্তারা বলেন, বর্তমান এই শোষণ, নিবর্তনমূলক রাষ্ট ব্যবস্থা উচ্ছেদ করে জনগণের রাষ্ট ও সরকার প্রতিষ্ঠার আহ্বান জানান।


এখানে শেয়ার বোতাম