শুক্রবার, ডিসেম্বর ৪

ইতালিতে মাত্র ৯৯ টাকায় কেনা যাবে বাড়ি, অবিশ্বাস্য অফার

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক:: ১ ইউরো সমান বাংলাদেশি মুদ্রায় ৯৯ টাকা। এই ৯৯ টাকায় হয়তো কিছু জিনিস মিলতে পারে। আবার একটি জিনিস কিনেই সাবাড় করে দেয়া যেতে পারে। তাই বলে মাত্র ৯৯ টাকা গুনে একটি বাড়ি! তাও আবার ইতালিতে!

শুনতে অবাক হলেও এটাই সত্য-মাত্র ৯৯ টাকা অর্থাৎ এক ইউরোতে মিলবে একটি পুরো বাড়ি। আসলে ‘অফার’টি চলছে ইতালির সিসিলির দক্ষিণ-পশ্চিমে অবস্থিত সালেমি শহরে।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, কয়েকবছর ধরেই ইতালির ছোট ছোট শহরগুলোর জনসংখ্যা কমছে। এগুলো পরিত্যাগ করে বড় শহরের উদ্দেশে পাড়ি দিচ্ছে সাধারণ মানুষ। আর ছোট শহরগুলোতে পরিত্যক্ত অবস্থাতেই পড়ে থাকছে ওই বাড়িগুলো। কমছে শহরের জনসংখ্যার ঘনত্ব। আর এই সমস্যা সমাধান করতেই এত কম দামে পরিত্যক্ত বাড়িগুলো বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সিসিলির ঐতিহাসিক জায়গাগুলোর মধ্যে অন্যতম সালেমি। আঙুরের ক্ষেতে ঘিরে থাকা এই শহরটির ইতিহাস অনেক পুরনো। ষোড়শ শতাব্দীর বহু নির্দশন আজও সেখানে বিদ্যমান।

এক সময় এখানে প্রচুর মানুষ বসবাস করলেও ১৯৬৮ সালের পর থেকে চিত্র বদলে যায়। ভয়াবহ ভূমিকম্পে শহরের বেশ কিছু জায়গা ক্ষতিগ্রস্ত হয়। এরপরই ধীরে ধীরে জৌলুস হারাতে থাকে সালেমি। কাজের সন্ধানে এলাকা ছেড়ে দেশের বড় শহরগুলোতে চলে যান চার হাজারেরও বেশি মানু্ষ। পড়ে থাকে তাদের বাড়িগুলো-একেবারে পরিত্যক্ত অবস্থায়।

এরপরই শেষ পর্যন্ত নিরুপায় হয়ে পরিত্যক্ত বাড়িগুলোকে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়। ক্রেতা খুঁজে পেতে নামমাত্র দামে আপাতত সেখানকার বাড়িগুলো বিক্রি করা হচ্ছে।

তবে এত কম দামেও নাকি কেউ সেখানে বাড়ি কিনতে আগ্রহ দেখাচ্ছেন না। এরপর আবার বাগড়া দিয়েছে মহামারি করোনা। আপাতত সিটি কাউন্সিলের দায়িত্বে বাড়িগুলো রয়েছে। তারাই বাড়িগুলো বিক্রির চেষ্টা করছেন।


এখানে শেয়ার বোতাম