শনিবার, এপ্রিল ১৭
শীর্ষ সংবাদ

ইকুয়েডরের তিনটি কারাগারে বন্দিদের মধ্যে দাঙ্গা, নিহত অন্তত ৬২

এখানে শেয়ার বোতাম
  • 8
    Shares

আন্তর্জাতিক ডেস্ক :: ইকুয়েডরের তিনটি কারাগারে বন্দিদের মধ্যে দাঙ্গায় অন্তত ৬২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন পুলিশ সদস্যসহ আরও অনেকে।

মঙ্গলবার গায়াকুইল,কুয়েঙ্কা ও লাতাকুঙ্গা শহরের তিনটি কারাগারে বন্দিদের গ্রুপগুলোর মধ্যে বিরোধের জেরে সংঘর্ষ বাধলে এই হতাহতের ঘটনা ঘটে। বন্দুক ও ছুরি হামলায় বন্দিরা নিহত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

অতিরিক্ত ৮শ পুলিশের সহায়তায় কারাগারগুলোতে দাঙ্গা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে কর্তৃপক্ষ। দাঙ্গার খবর ছড়িয়ে পড়লে কারাগারগুলোর সামনে জড়ো হতে থাকেন বন্দিদের স্বজনেরা।

কারা কর্তৃপক্ষ জানায়, কারাগারের নিয়ন্ত্রণ নেয়াকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বী দলগুলোর মধ্যে গুয়াকুইল, কুয়েনকা এবং লাতাকুঙ্গা শহরের কারাগারে দাঙ্গার ঘটনা ঘটেছে। দাঙ্গার সময় ধারালো অস্ত্র ব্যবহার করেছে বন্দিরা। এসময় নিরাপত্তারক্ষীদের কাছ থেকেও অস্ত্র কেড়ে নিয়ে তাদের জিম্মি করে তারা।

দাঙ্গায় আহত বন্দিদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট।

দেশটির মোট বন্দির ৭০ শতাংশই থাকে এসব কারাগারে। দেশটির ৫৩টি আটক কেন্দ্রে প্রায় ৩৭ হাজার ৫শ বন্দি রয়েছে। ইকুয়েডরে প্রায়শই প্রতিদ্বন্দ্বী দলগুলির মধ্যে কারাগারে দাঙ্গা এবং বিরোধ দেখা দেয়। ডিসেম্বরে লাতাকুঙ্গার একটি কারাগারে বাকবিতণ্ডায় পাঁচ বন্দি নিহত হন।


এখানে শেয়ার বোতাম
  • 8
    Shares