শুক্রবার, ডিসেম্বর ৪

ইউনাইটেড কমিউনিস্ট লীগের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

এখানে শেয়ার বোতাম
  • 13
    Shares

খুলনা প্রতিনিধি:: রাষ্ট্রীয় পাটকল চালু কর, আধুনিকায়ন কর, বিনামূল্যে করোনা টেস্ট-চিকিৎসা ও ভ্যাকসিন চাই, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল কর, নারী-শিশু ধর্ষণ বন্ধ কর, গ্রেফতারকৃত সাংবাদিকদের মুক্তি দাও দাবীতে আজ বিকেল ৪টায় বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ, খুলনা জেলা কমিটির উদ্যোগে পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলঅনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা সম্পাদক কমরেড ডাঃ সমরেশ রায় এবং পরিচালনা করেন জেলা সম্পাদকম-লীর সদস্য কমরেড আনিসুর রহমান মিঠু।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউসিএলবি কেন্দ্রীয় সম্পাদকম-লীর সদস্য ও কৃষক ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড অধ্যাপক আব্দুস সাত্তার।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় সংগঠক, শ্রমিকনেতা মোজাম্মেল হক, বাম গণতান্ত্রিক জোট খুলনা সমন্বয়ক ও
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ খুলনা জেলা সমন্বয়ক জনার্দন দত্ত নাণ্টু এবং গণসংহতি আন্দোলন খুলনা জেলা সমন্বয়ক মুনীর চৌধুরী
সোহেল।

আরও বক্তৃতা করেনইউসিএলবি জেলা সম্পাদকম-লীর সদস্য কমরেড মোস্তফা খালিদ খসরু, কাজী দেলোয়ার হোসেন, বিপ্লবী ছাত্র মৈত্রী জেলাআহ্বায়ক তুলসি দাস প্রমুখ। বক্তারা বলেন, বর্তমান সরকার করোনা সংক্রমণ রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণে ব্যর্থ হওয়ায় করোনা বৃদ্ধি পেয়ে মৃত্যুর হার মারাত্মকভাবে বেড়ে গেছে। এ ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রী ব্যর্থতা কথা বারবার উত্থাপিত হলেও তার বিরুদ্ধে কোনে ব্যবস্থা নেয়া হয়নি।
করোনার সুযোগে সরকার দেশীয় লুটেরাগোষ্ঠী ও ভারতের স্বার্থে রাষ্ট্রীয় ২৫টি পাটকল বন্ধ করে দিয়ে ৫০ হাজার শ্রমিক, ৪০ লক্ষ পাটচাষীকে পথে বসিয়ে দিয়েছে। এক্ষেত্রে মাত্র বারশ’ কোটি টাকা খরচ করে আধুনিকায়ন করলে পাটকলগুলো ও দেশ লাভবান হতো। দেশে বর্তমানে সরকারি দলের ছত্রছায়ায় নারী-শিশু ধর্ষণ অস্বাভাবিকভাবে বেড়ে গেছে, যা সরকারে দলের মন্ত্রীও স্বীকার করেছেন। এছাড়া ডিজিটাল নিরাপত্তা আইনে মানুষকে বিশেষ করে সাংবাদিক, বুদ্ধিজীবী ও রাজনৈতিক নেতাদের গ্রেফতার ও হয়রাণি করছে।

এ দুর্বিসহ অবস্থা থেকে মুক্তি জন্য বক্তারা আওয়ামী ফ্যাসিবাদ দুঃশাসনের উচ্ছেদ করে গণতান্ত্রিক রাষ্ট্র ও সরকার প্রতিষ্ঠা লক্ষ্যে দেশবাসীকে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানান।


এখানে শেয়ার বোতাম
  • 13
    Shares