শনিবার, নভেম্বর ২৮

আয়ারল্যান্ডে মন্ত্রী করোনা বিধি না মানায় জনগণের ক্ষোভ, অবশেষে পদত্যাগ

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক:: নভেল করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সরকারের আরোপিত বিধি-নিষেধ উপেক্ষা করে সামাজিক এক অনুষ্ঠানে অংশ নেয়ার পর জনগণের ক্ষোভের মুখে পদত্যাগে বাধ্য হয়েছেন আয়ারল্যান্ডের কৃষিমন্ত্রী দারা ক্যালারি। শুক্রবার আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী মাইকেল মার্টিন তার পদত্যাগপত্র গ্রহণ করেছেন।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স বলছে, সামাজিক এক অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন আয়ারল্যান্ডের কৃষিমন্ত্রী দারা ক্যালারি। করোনাভাইরাসের বিধি-বিধান লঙ্ঘন করে এই অনুষ্ঠানে অংশ নেয়ায় দেশটিতে জনগণের মাঝে ব্যাপক ক্ষোভ তৈরি হয়। পরে আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন মন্ত্রী দারা।

এক বিবৃতিতে প্রধানমন্ত্রী মাইকেল মার্টিন বলেছেন, এই অনুষ্ঠানে কৃষিমন্ত্রীর অংশ নেয়াটা ছিল ভুল। এটি তার বিচারবোধের ভুল। আমি তার পদত্যাগ গ্রহণ করেছি।

‘কোভিড-১৯ বিধি মেনে চলার জন্য সারাদেশের মানুষ তাদের পারিবারিক জীবন এবং কার্যক্রমে অত্যন্ত কঠিন ও ব্যক্তিগত ত্যাগ স্বীকার করেছে। এই অনুষ্ঠানটি যেভাবে করা হয়েছে সেটি উচিত হয়নি।’

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আয়ারল্যান্ডে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ২৭ হাজার ৬৭৬ জন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর মারা গেছেন ১ হাজার ৭৭৬ জন। গত কয়েকদিন দেশটিতে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় বেশ কিছু অঞ্চলে নতুন বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।


এখানে শেয়ার বোতাম