মঙ্গলবার, মে ১৮
শীর্ষ সংবাদ

আলোচনায় নিশো-মেহজাবীনের ‘মহব্বত’

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: পবিত্র রমজান মাসকে লক্ষ্য করে একটি বিশেষ নাটকে অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় জুটি আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী। প্রকাশের পর নাটকটি এখন সোশ্যাল মিডিয়ায় রয়েছে আলোচনার শীর্ষে।

সিএমভি’র প্রযোজনায় ‘মহব্বত’ নামের নাটকটি উন্মুক্ত হয় ১০ এপ্রিল। মুক্তির ৫ দিন শেষে এর ভিউ দাঁড়ালো প্রায় ৩০ লাখ!

সবচেয়ে ‍উল্লেখযোগ্য দিক, নাটকটির কমেন্ট বক্সে দর্শকদের পজিটিভ মন্তব্য। যেমন নজির সাম্প্রতিক সময়ের কোনও কন্টেন্টের বেলায় দেখা যায় না। ২৪ হাজার মন্তব্য পড়েছে এরমধ্যে, যার ৯৮ ভাগই পজিটিভ।

গল্পে দেখা যায়, মফস্বল শহরের বখাটে যুবক আফরান নিশো। সারাদিন বন্ধুদের নিয়ে আড্ডা মারে আর মেয়েদের উত্ত্যক্ত করে। অন্যদিকে হাজি সাহেবের যোগ্য মেয়ে মেহজাবীন। যার দুটো চোখ ছাড়া সবই পর্দায় থাকে। সেই মেহজাবীনের ওপর নজর পড়ে নিশোর। তখনই বাধে বিপত্তি। ঘটে অবিশ্বাস্য এক ঘটনা। এগিয়ে যায় গল্প।

মেজবাহ উদ্দিন সুমনের চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন রুবেল হাসান। নাটকটি প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘গ্রামে বা মফস্বল শহরে এমন অসংখ্য চরিত্র আমরা প্রতিনিয়ত দেখতে পাই। এসব চরিত্র নিয়ে নেতিবাচক গল্পই বেশি দেখি। তবে এই নাটকের মাধ্যমে বিশেষ একটি দিক তুলে ধরার চেষ্টা করেছি। এতে যেমন ভিন্ন একটি গল্প আছে, তেমনি দারুণ একটি বার্তাও আছে দর্শকদের জন্য। সম্ভবত সে কারণেই দর্শকদের কাছ থেকে আশাতীত সাড়া পাচ্ছি।’

এদিকে নাটকটি মুক্তির আগে থেকেই আলোচনায় ছিল। এতে মেহজাবীনের একটি অন্যরকম লুক ছড়িয়ে পড়েছিল নেট দুনিয়ায়। নাটকটি মুক্তির পর শিক্ষণীয় বার্তা পেয়েছেন দর্শকরা। কমেন্ট বক্সে নজর রাখলে সে ধারণা পাওয়া যাচ্ছে।

নাটকটির এমন সফলতা প্রসঙ্গে প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু বলেন, ‘এই নাটকটি আসলে সামাজিক ও ধর্মীয় কমিটমেন্টের জায়গা থেকে করা। আমি বিশ্বাস করি, নাটক-সিনেমা হলো সমাজের আয়না। সেই আয়নাতে যত বেশি পজিটিভ বিষয় তুলে ধরতে পারবো- ততোই দেশের জন্য মঙ্গল। আর সেটি যখন দর্শকরা গ্রহণ করেন, তখন মনে হয় আমরা সুপথেই আছি।’


এখানে শেয়ার বোতাম