বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫
শীর্ষ সংবাদ

আলিম্পিকের আগে এমন প্রতিযোগিতা বাড়াবে মনোবল

এখানে শেয়ার বোতাম
  • 5
    Shares

অধিকার ডেস্ক::  প্রথমবারের মত আনলাইন এশিয়ান শুটিং চ্যাম্পিয়নশিপে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। যা আলিম্পিকের আগে এমন প্রতিযোগিতা মনোবল বাড়াবে বলে মনে করেন দেশ সেরা শুটার আব্দুল্লাহেল বাকী।

জুনিয়রদের প্রত্যাশা ভাল করার। এ আসরকে অলিম্পিকের প্রস্তুতি হিসেবে দেখছেন ফেডারেশন কর্তারা। যেখানে অংশ নেবে প্রায় ৩০ দেশের নামকরা শুটাররা।

শুটিং রেঞ্জে আব্দুল্লাহেল বাকিকে পরামর্শ দিচ্ছেন তার কোচ। সামনেই এশিয়ান অনলাইন শুটিং চ্যাম্পিয়নশিপের প্রথম আসর। যেখানে জুনিয়র ও সিনিয়র দুই বিভাগে অংশ নেবেন লাল-সবুজের ১২ শুটার। প্রতিযোগিতার আগে নিজেকে যতটা তৈরী করে নেয়া যায়, চলছে সেই প্রস্তুতি।

আসরে অংশ নেবেন এশিয়ার নামকরা যত শুটার। তাদের ভিড়ে ভালো করাটাই হবে বাকির জন্য চ্যালেঞ্জ। সঙ্গে টোকিও অলিম্পিকের মহরাওটাও সেরে নিতে চান এই বন্দুকবাজ।

২৯শে জানুয়ারি কুয়েতে তিনটি ইভেন্ট নিয়ে শুরু হবে এই আসর। তবে বাংলাদেশ অংশ নিচ্ছে ১০ মিটার এয়ার রাইফেল এবং ১০ মিটার পিস্তলে। সিনিয়র ছাড়াও অংশ নেবে জুনিয়দের একটি দলও।

মাত্র দুই সপ্তাহের প্রস্তুতিতে শুটাররা নিজেদের কতটা মেলে ধরতে পারছেন লক্ষ্য থাকবে ফেডারেশনের। তবে আগামী আসর গুলোর জন্য এটা হতে পারে বড় প্লাটফরম।

ক্যাম্প কমান্ডার মোস্তাক ওয়াইজ বলেন, ‘সবাই তো খুব ভালো করে প্রাকটিস করে যাচ্ছে পুরাতনদের কাছে আশাটা অনেক বেশি। আর নতুনদের একটা প্লাটফ্রম দিতে চাচ্ছি যাতে তারা একটা লেভেলে যেতে পারে।’

এশিয়ান এই চ্যাম্পিয়নশিপে অংশ নেয়ার আগে নিজেদের মধ্যে দুটি প্রস্তুতি টুর্নামেন্ট খেলবে শুটাররা।


এখানে শেয়ার বোতাম
  • 5
    Shares