মঙ্গলবার, জানুয়ারি ১৯

আলফ্রেড সরেন হত্যার বিচারের দাবিতে জয়পুরহাটে বাসদের মানববন্ধন

এখানে শেয়ার বোতাম

জয়পুরহাট প্রতিনিধি :: বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ জয়পুরহাট জেলা শাখার উদ্যোগে আলফ্রেড সরেন হত্যার বিচারের দাবিতে ১৮ আগস্ট সকাল ১১টায় পাঁচুরমোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা বাসদের আহ্বায়ক কমরেড ওয়াজেদ পারভেজের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাসদের সদস্য সচিব সামিউল ইসলাম বাবু শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা TUC র সাধারন সম্পাদক কমরেড বদিউজ্জামান এবং আরও বক্তব্য রাখেন ইউনাইটেড কমিউনিস্ট লীগের সমন্বয়ক করিম।

সভায় বক্তারা বলেন আজ থেকে ২০ বছর আগে নওগাঁ র আদিবাসী নেতা আলফ্রেড সরেন কে প্রকাশ্য দিবালোকে সেখানকার ভূমিদস্যুরা হত্যা করে।দফায় দফায় ক্ষমতার পালাবদল হয়েছে কিন্তু আলফ্রেড সরেনের বিচার হয় নি।বক্তারা আরও বলেন শুধু আলফ্রেড সরেন নয় বিচার বহির্ভূত সমস্ত হত্যার বিচারের ব্যবস্থা করতে হবে।

আদিবাসীদের সাংবিধানিক স্বীকৃতি সহ সমস্ত সুযোগ সুবিধা দিতে হবে।সরকার বিভিন্ন সময়ে প্রতিশ্রু দিলেও এখন পর্যন্ত ক্ষুদ্র নৃ গোষ্ঠী হিসেবেই আদিবাসী দের অন্তর্ভুক্ত করেছে। সারা বিশ্বে আন্তর্জাতিক ভাবে এই দিবস পালন হলেও বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে এই দিবস পালন করা হয় না। সমস্ত অনিয়ম দলীয়করনের বাইরে তাদের বিশেষ সুবিধাসহ আদিবাসী হিসেবেই স্বীকৃতির দাবি ও জানান।


এখানে শেয়ার বোতাম