শুক্রবার, ডিসেম্বর ৪

আবারো বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি

এখানে শেয়ার বোতাম
  • 29
    Shares

অধিকার ডেস্ক:: করোনায় বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ছুটি আরও বাড়ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে এখনো সিদ্ধান্ত নিতে পারেনি শিক্ষা মন্ত্রণালয়। তবে, উচ্চ মাধ্যমিক পরীক্ষা, শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বার্ষিক পরীক্ষা এবং সিলেবাস নিয়ে আগামী সপ্তাহে পরিকল্পনা জানানো হবে বলে জানান শিক্ষামন্ত্রী। এইচএসসি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হলে শিক্ষার্থীদের প্রস্তুতি নেয়ার জন্য চার সপ্তাহ সময় দেয়া হবে বলেও জানান দীপু মনি।

বুধবার দুপুরে শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সঙ্গে ভার্চুয়াল আলোচনায় অংশ নেন শিক্ষামন্ত্রী দীপু মনি। সাংবাদিকরা করোনাকালে শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে বিভিন্ন মতামত তুলে ধরেন।

আলোচনায় সাংবাদিকদের জানান, মূল বিষয়বস্তু ছিলো শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ ছুটি বাড়ছে কিনা, উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে সরকারের পরিকল্পনা এবং কোভিড পরবর্তী সময়ে কি করনীয় থাকবে।

জবাবে মন্ত্রী জানান, পরীক্ষা ছাড়া মূল্যায়ন করার সুযোগ থাকছে কিন্তু তাতে পরবর্তীতে শিক্ষার্থীর যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠতে পারে। শিক্ষার্থীরা দুশ্চিন্তা ছাড়াই পরীক্ষায় অংশ নিতে পারবেন বলেও জানান তিনি। শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ানো হবে বলেও জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং শিক্ষাসচিব, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিবসহ বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তারাও মতবিনিময়ে অংশ নেন।


এখানে শেয়ার বোতাম
  • 29
    Shares