রবিবার, মার্চ ৭
শীর্ষ সংবাদ

আবরার হত্যাকান্ড : বশেমুরবিপ্রবিতে মানববন্ধন, হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (৯ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের উপস্থিতি এ মানববন্ধন পালন করা হয়। মানববন্ধনে শিক্ষার্থীরা আবরার হত্যার বিচার চেয়ে বিভিন্ন প্ল্যাকার্ড ধারণ করেন।

মানববন্ধনে সংহতি জানিয়ে ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক নাজমুল মিলন বলেন “বর্তমানে দেশে মত প্রকাশের স্বাধীনতা নেই, ক্ষমতার শিকলের বিরুদ্ধে কেউ কথা বললেই তার টুটি চেপে ধরা হচ্ছে, বিশ্ববিদ্যালয়গুলোতর ফ্যাসিবাদ প্রতিষ্ঠা করে রাখা হয়েছে। সর্বাত্মক আন্দোলন গড়ে তোলা ছাড়া এই পরিস্থিতি থেকে মুক্তি পাবার আর কোন উপায় নেই।”

অবিলম্বে আবরারের হত্যাকারী সন্ত্রাসীদের ফাঁসি এবং শিক্ষাঙ্গনগুলোকে সন্ত্রাসমুক্ত করবার দাবি জানান তিনি।

উল্লেখ্য, রোববার দিবাগত রাত ৩টার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ। আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

হত্যাকাণ্ডের ঘটনায় ১৯ জনকে আসামি করে সোমবার সন্ধ্যার পর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরারের বাবা বরকত উল্লাহ্। এই ঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান ও যুগ্ম সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেনসহ ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।


এখানে শেয়ার বোতাম