বৃহস্পতিবার ‚ ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ৯ই জুলাই, ২০২০ ইং ‚ রাত ৩:২৭

Home ক্যাম্পাস আবরার হত্যাকান্ড : প্রগতিশীল ছাত্র জোটের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অভিমুখে যাত্রা

আবরার হত্যাকান্ড : প্রগতিশীল ছাত্র জোটের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অভিমুখে যাত্রা

ঢাবি প্রতিনিধি :: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ভারতের সঙ্গে দেশের স্বার্থহীন চুক্তি বাতিল চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে যাত্রা করেছে প্রগতিশীল ছাত্র জোট। প্রগতিশীল ছাত্র জোটের মিছিল বুয়েটের আন্দোলনরত ছাত্রদের সাথে সংহতি জানায়। তখন বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীরা করতালি দিয়ে জোটের মিছিরকে স্বগত জানায়।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বুধবার প্রগতিশীল ছাত্র জোটের এই যাত্রা শুরু হয়। বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি, গেস্টরুম-গণরুমে ছাত্র নির্যাতন বন্ধ, সন্ত্রাস-দখলদারিত্ব মুক্ত ক্যাম্পাস এবং ভারতের সাথে সম্পাদিত সকল অসমচুক্তি বাতিলের দাবিতে এই কর্মসূচি পালন করছে সংগঠনটি।

বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগ নেতা-কর্মীরা। রবিবার মধ্যরাতে বুয়েটের শেরে বাংলা হলের নিচতলা ও দোতলার মাঝামাঝি সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় জড়িত সন্দেহে গতকাল সোমবার বুয়েট ছাত্রলীগের ১৩ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

ফাহাদ হত্যাকাণ্ডে ১৯ জনকে আসামি করে গতকাল রাতে চকবাজার থানায় মামলা করেছেন তার বাবা বরকতুল্লাহ। এ ঘটনায় তদন্ত কমিটি ও চকবাজার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় বুয়েট শাখার ১১ জন নেতা-কর্মীকে স্থায়ী বহিষ্কার করেছে ছাত্রলীগ।

আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ, ফেনী নদীর পানি বণ্টন ও বন্দর ব্যবহারসহ ভারতের সঙ্গে বাংলাদেশের বিভিন্ন চুক্তির সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় শিবির সন্দেহে তাকে পিটিয়ে হত্যা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

গণভবন থেকে বঙ্গভবন পর্যন্ত বামজোটের মানব প্রাচীর ২০ জুলাই

নিজস্ব প্রতিবেদক:: সরকারের দুর্নীতি-লুটপাট ও ভুলনীতির দায় শ্রমিকদের উপর চাপিয়ে লোকসানের অজুহাতে রাষ্ট্রীয় ২৫টি পাটকল বন্ধ ঘোষণার প্রতিবাদে এবং পাটকল বন্ধ নয়...

মহিলা ফোরাম বগুড়া জেলার সদস্য ডলি দাসের অকাল মৃত্যু

বগুড়া প্রতিনিধি:: সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বগুড়া জেলা শাখা সদস্য ডলি রানি দাস আজ ৮ জুলাই ভোরে মৃত্যুবরণ করে। ডলি...

বিশ বছরে সাপের কামড়ে ভারতে ১২ লাখ মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতে গত বিশ বছরে ১২ লাখ মানুষ সাপের কামড়ে মারা গেছে। সেখানকার নতুন এক গবেষণা রিপোর্টে এ তথ্য প্রকাশ করা...

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে নারায়ণগঞ্জে বাসদের মিছিল

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করা, ভুলনীতি-দুর্নীতি-লুটপাট বন্ধ করে পাটকল আধুনিকায়ন করা এবং করোনা পরীক্ষায় আরোপিত ফি প্রত্যাহার, বিনামূল্যে করোনা...
Shares