শুক্রবার, নভেম্বর ২৭

আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে সোনাসহ দশ পুরস্কার জয় বাংলাদেশের

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে একটি স্বর্ণপদকসহ দশটি পুরস্কার পেয়েছে বাংলাদেশ। শুক্রবার থাইল্যান্ডের চিয়াংমাইতে ২১তম রোবট অলিম্পিয়াডে এই পুরস্কার দেওয়া হয়।

‘সৃষ্টিশীল ক্যাটাগরি’ জুনিয়র গ্রুপে বাংলাদেশের মোনামি এই স্বর্ণপদক লাভ করে। এই দলের সদস্যরা হলোমীর উমাইমা হক, আবরার শহীদ রাহিক।

অন্য পুরস্কারের মধ্যে ২টি সিলভার, ৬টি ব্রোঞ্জ ও টেকনিক্যাল এওয়ার্ড একটি।

সিলভার: রোবট ইন মুভি ক্যাটাগরিতে চ্যালেঞ্জ গ্রুপে রোবো টাইগার্স সিলভার মেডেল অর্জন করে। এ দলে ছিলেন কাজী মোস্তাহিদ লাবিব, নাশীতাত যাইনাহ রহমান। আর লাইন ফলোয়িং এডভেঞ্চার ক্যাটাগরিতে চ্যালেঞ্জ গ্রুপে রাফিহাত সালেহ সিলভার মেডেল পান।

ব্রোঞ্জ মেডেল: ক্রিয়েটিভ ক্যাটাগরির জুনিয়র গ্রুপে রোবো রেঞ্জার্স (যারিয়া মুসাররাত, যাহরা মাহযারীন পূর্বালী); ক্রিয়েটিভ ক্যাটাগরির চ্যালেঞ্জ গ্রুপে রোবো টাইগার্স (সানি জুবায়ের, কাজী মোস্তাহিদ লাবিব, নাশীতাত যাইনাহ রহমান); ক্রিয়েটিভ ক্যাটাগরির চ্যালেঞ্জ গ্রুপে রোবো বাংলা (রাফিহাত সালেহ, তাফসির তাহরীম); ক্রিয়েটিভ ক্যাটাগরির চ্যালেঞ্জ গ্রুপে রোবোলিউশন (ছালওয়া মেহরীন, তাশরিক আহমেদ; রোবট ইন মুভি ক্যাটাগরির চ্যালেঞ্জ গ্রুপে প্লান্টিবট (মোহাম্মদ জারিফ মাহবুব তালুকদার, শিহাব সারার আহমেদ) এবং রোবট ইন মুভি ক্যাটাগরিতে চ্যালেঞ্জ গ্রুপে টিম রোবাস্টের তাফসির তাহরীম ব্রোঞ্জ মেডেল অর্জন করে।

টেকনিক্যাল: রোবট ইন মুভি ক্যাটাগরির জুনিয়র গ্রুপে টিম মোনামি (মীর উমাইমা হক, আবরার শহীদ রাহিক) টেকনিক্যাল মেডেল অর্জন করে


এখানে শেয়ার বোতাম