সোমবার, মার্চ ৮
শীর্ষ সংবাদ

আনসার আল ইসলামের ৪ সদস্য গ্রেফতার

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: জঙ্গি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে চারজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম বিভাগ (সিটিটিসি)। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার করা ব্যক্তিরা হলেন মো. শাহীন ওরফে ওমর, মো. সাইফুল ইসলাম, মো. হানিফুজ্জামান ওরফে বিপ্লব ও মো. আল মামুন। তাঁদের কাছ থেকে তিনটি চাপাতিসহ বিভিন্ন প্রশিক্ষণ উপকরণ জব্দ করা হয়। সিটিটিসির পক্ষ থেকে জানানো হয়, বিশেষ অভিযানে গ্রেপ্তার চারজন নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য।

আজ শুক্রবার বেলা ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ও সিটিটিসি প্রধান মো. মনিরুল ইসলাম।

মো. মনিরুল ইসলাম বলেন, গ্রেপ্তার করা ব্যক্তিরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। তাঁরা আনসার আল ইসলামের আদর্শ অনুসারে কথিত জিহাদি গ্রুপ গঠন করেন। শারীরিক ও জিহাদি প্রশিক্ষণের উদ্দেশে বাড়ি থেকে কথিত হিজরত করে দেশের বিভিন্ন জেলার সদস্যদের নিয়ে সুন্দরবনের করমজল এলাকায় গিয়ে একটি প্রশিক্ষণ ক্যাম্পে এক সপ্তাহের প্রশিক্ষণ নেন। পরবর্তী সময়ে তাঁরা সেখান থেকে বান্দরবান জেলার আলীকদম এলাকায় প্রায় এক মাস ধরে কথিত জিহাদের প্রস্তুতির লক্ষ্যে শারীরিক, চাপাতি পরিচালনা ও অন্যান্য সাংগঠনিক বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। পাহাড়ি এলাকায় প্রশিক্ষণ সম্পন্ন করে গ্রেপ্তার করা ব্যক্তিরা সংগঠনের পরিকল্পনা ও টার্গেট বাস্তবায়নের লক্ষ্যে ঢাকায় এসে ঘটনাস্থলে মিলিত হয়েছিলেন। তাঁরা ফেসবুক ও মেসেঞ্জার চ্যাট গ্রুপের মাধ্যমে একে অপরের সঙ্গে যোগাযোগ করে নাশকতামূলক কার্যকলাপ করার উদ্দেশে এক হয়েছিলেন।

তাঁদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি মামলা হয়েছে। আদালতে হাজির করে তাঁদের ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানানো হয়েছে।


এখানে শেয়ার বোতাম