সোমবার, মার্চ ৮
শীর্ষ সংবাদ

আজিজ মোহাম্মদ ভাইয়ের ব্যাংক হিসাব স্থগিত করেছে কেন্দ্রীয় ব্যাংক

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: আজিজ মোহাম্মদ ভাইয়ের ব্যাংক হিসাব স্থগিত করেছে কেন্দ্রীয় ব্যাংক। বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) সোমবার (২৮ অক্টোবর) বাণিজ্যিক ব্যাংকগুলোকে এ-সংক্রান্ত চিঠি দিয়েছে।

বিএফআইইউ’র প্রধান আবু হেনা মোহাম্মদ রাজি হাসান এই তথ্য নিশ্চিত করেছেন। এর ফলে আগামী ৩০ দিন আজিজ মোহাম্মদ তার ব্যাংক হিসাবগুলোতে কোনও ধরনের লেনদেন করতে পারবেন না।

বিএফআইইউ থেকে সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো চিঠিতে আজিজ মোহাম্মদ ও তার স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে কোনও হিসাব অতীতে বা বর্তমানে থাকলে সেগুলোর কাগজপত্রসহ হিসাব খোলার ফর্ম, কেওয়াইসি, শুরু থেকে হালনাগাদ লেনদেনের বিবরণী পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

চিঠিতে শাহেদুল হক নামে আরও এক ব্যক্তির ব্যাংক হিসাব স্থগিত ও হিসাবের সব ধরনের তথ্য তলব করা হয়েছে। ৩০ অক্টোবরের মধ্যে এসব তথ্য বাংলাদেশ ব্যাংকে পাঠাতে বলা হয়েছে।

এরে আগে গত রবিবার (২৭ অক্টোবর) রাজধানীর গুলশানে আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসায় অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। সেখানে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ও ক্যাসিনোর সরঞ্জাম পাওয়া যায়। আটক করা হয় তার বাড়ির দুই কেয়ারটেকারকে। এ ঘটনায় মামলা দায়ের করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।


এখানে শেয়ার বোতাম