বুধবার ‚ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ২৭শে মে, ২০২০ ইং ‚ রাত ৩:০৩

Home জাতীয় আইন-আদালত আগমন-বহির্গমন: ফের কঠোর ডিএমপি ও সিএমপি

আগমন-বহির্গমন: ফের কঠোর ডিএমপি ও সিএমপি

অধিকার ডেস্ক:: দেশে করোনা পরিস্থিতির ক্রমেই অবনতি হচ্ছে। এমন অবস্থায় ফের কঠোর হলো ডিএমপি ও সিএমপি। জরুরি প্রয়োজন ছাড়া ঢাকা মহানগরিতে প্রবেশ ও বের হতে নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ডিএমপি। এদিকে সন্ধ্যার পর চট্টগ্রামে প্রবেশ ও বের হতে নিষেধাজ্ঞা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, সিএমপি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার শফিকুর ইসলাম জানান, করোনার বিস্তার রোধে শুরুতে যে ব্যবস্থা নেয়া হয়েছিল এখন থেকে আবার সেই ব্যবস্থা শুরু হয়েছে।সকাল থেকে তল্লাশি ব্যবস্থা জোরদার করা হয়। কোনো ব্যক্তি জরুরি প্রয়োজন ছাড়া ঢাকা শহরে প্রবেশ বা বাইরে যেতে না পারেন সে ব্যবস্থাও নেয়া হয়েছে।

অন্যদিকে সিএমপি কমিশনার মাহবুবুর রহমান জানান, চট্টগ্রামে করোনাভাইরাস সংক্রমণ ও বিস্তার রোধে রবিবার সন্ধ্যা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত চট্টগ্রাম মহানগরীতে প্রবেশ ও বাইরে যাওয়ায় নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে। কোন ব্যক্তি বা পরিবহন একান্ত জরুরি প্রয়োজন ছাড়া যেনো মহানগরীতে প্রবেশ বা বাহিরে যেতে না পারে সেজন্য নগরীর বিভিন্ন প্রবেশমুখে চেকপোস্ট জোরদার করা হয়েছে। তবে জরুরি সেবা ও রপ্তানি পণ্য সরবরাহ কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহন এর আওতামুক্ত থাকবে।

গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। আর, নতুন আক্রান্ত হিসেবে আরও ১,২৭৩ জন শনাক্ত হয়েছেন। একদিনে এটিওই সর্বোচ্চ শনাক্ত।দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩২৮ জন। আর এ পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়ে মোট শনাক্ত হলেন ২২,২৬৮ জন। এই ভাইরাসের বিস্তার রোধে সরকার ২৬শে মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করে জনগণকে বাসায় থাকায় অনুরোধ জানানো হয়। যা কয়েকদফা বেড়ে ৩০শে মে পর্যন্ত বাড়ে।

এর মধ্যে রোজার কারণে ১০ই মে থেকে লকডাউন শিথিল করে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও শপিংমল খোলার সুযোগ দেয়া হয়; স্বাস্থ্যবিধি মেনে মসজিদের নামাজও পড়ার সুযোগ দেয়া হয়।

লকডাউন শিথিল ও শপিং মল খুলে দেয়া হলে সংক্রমণ বাড়ার আশঙ্কার কথা জানান স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক। সচেতন মহলেও একই আশঙ্কার কথা শোনা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা লাখ ছাড়ালো, বিশ্বে ৩ লাখ

আন্তর্জাতিক ডেস্ক:: মহামারি করোনায় যুক্তরাষ্ট্রের মৃতের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। শুধুমাত্র নিউইয়র্কেই মারা গেছে ২৯ হাজারের বেশি মানুষ। নিউইয়র্কে আক্রান্তের সংখ্যা তিন...

রংপুরে মদপানে ঈদ উদযাপন, ৬ জনের মৃত্যু

অধিকার ডেস্ক:: রংপুরের পীরগঞ্জ উপজেলায় বিষাক্ত মদপানে ছয়জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে মদপানে অসুস্থ হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন অন্তত সাতজন।

যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশে করোনার সংক্রমণ হার বেশি

অধিকার ডেস্ক:: এপ্রিলের শুরুতে করোনার সংক্রমণ হার ৫ শতাংশের নিচে থাকলেও চলতি সপ্তাহে তা বেড়ে দাঁড়িয়েছে ১৮ শতাংশে। দেশে নমুনা পরীক্ষায় আগের...

যুদ্ধের জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন চীনের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক :: করোনা পরিস্থিতির মধ্যে যুদ্ধের জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন চীনের প্রেসিডেন্ট শি চিনপিং। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম...