বৃহস্পতিবার, ডিসেম্বর ৩

আওয়ামী লীগ থেকেই বিএনপিতে আসার অবস্থা দেখা দিয়েছে : মির্জা ফখরুল

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: ‘রাজনৈতিক দেউলিয়াত্বের কারণে উল্টো আওয়ামী লীগ থেকেই তাদের নেতাদের বিএনপিতে আসার অবস্থা দেখা দিয়েছে।’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বুধবার তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের বক্তব্যের প্রতিক্রিয়ায় এ কথা বলেন।

তিনি বলেন, ‘বিএনপি থেকে আওয়ামী লীগে যাওয়ার মতো অবস্থা এখন নেই। আওয়ামী লীগ প্রমাণ করেছে, তারা দেউলিয়া রাজনৈতিক দল।’
নবগঠিত নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কমিটির নেতাদের নিয়ে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর বিএনপি মহাসচিব আরও বলেন, ‘তথ্যমন্ত্রী প্রায়ই এ ধরনের কথা বলেন। সেগুলোয় তার কিছুটা সৃজনশীলতার আভাস পাওয়া যায়। বেশ নতুন নতুন গল্প তৈরি করেন তিনি। গোয়েবলসীয় প্রচারের মধ্য দিয়ে সরকারকে তিনি টিকিয়ে রাখার চেষ্টা করছেন।’

বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোর্শেদ খানের পদত্যাগ-সংক্রান্ত প্রশ্নের উত্তরে মির্জা ফখরুল জানান, গণমাধ্যম থেকে এ রকম খবর জানতে পারলেও অফিশিয়ালি এ ব্যাপারে তিনি কিছুই জানেন না।

শহীদ নূর হোসেনকে নিয়ে জাতীয় পার্টির মহাসচিবের বক্তব্যের পরিপ্রেক্ষিতে বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রের জন্য যে স্বৈরাচারের বিরুদ্ধে সংগ্রাম করেছি, তাদের নিয়ে আওয়ামী লীগ সরকার গঠন করেছে। একসঙ্গে ভোট ডাকাতি করে তাদের সঙ্গে নিয়ে সর্বশেষ জাতীয় সংসদ গঠন করেছে। সেই দলের মহাসচিব শহীদ নূর হোসেনকে অত্যন্ত ন্যক্কারজনকভাবে আক্রমণ করেছেন। তার বিরুদ্ধে এমন কথা বলা গণতান্ত্রিক আন্দোলনকেই অপমান করা, বাংলাদেশের মানুষকে অপমান করা।

প্রসঙ্গত মির্জা ফখরুল জানান, তারা জনগণকে সঙ্গে নিয়ে খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলনকে আরও বেগবান ও তীব্র করবেন। এ সময় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নির্বাচিত কমিটির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক এটিএম কামালসহ অন্যান্য নেতাকর্মী তার সঙ্গে ছিলেন।


এখানে শেয়ার বোতাম