শনিবার, মে ৮
শীর্ষ সংবাদ

আওয়ামী লীগ গণতান্ত্রিক সব পথ রুদ্ধ করে দিয়েছে : মির্জা ফখরুল

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক ::  আওয়ামী লীগ গণতান্ত্রিক সব পথ রুদ্ধ করে দিয়েছে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, বিএনপি খুনের সঙ্গে জড়িত নয় এবং তারা কখনো খুনের দায়ে পড়েনি। তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগই বিএনপির নেতা-কর্মীদের খুন করেছে। বিএনপির মহাসচিব বলেন, রাজনীতিতে এখনো এক-এগারোর ধারা চলছে।

আজ রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে বিএনপির সাবেক মহাসচিব আবদুস সালাম তালুকদারের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় ফখরুল এসব কথা বলেন।

‘বিএনপি খুনির দল’- আওয়ামী লীগ নেতাদের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে মির্জা ফখরুল বলেন, বিএনপি খুনের সঙ্গে সম্পৃক্ত নয়, বিএনপি কখনো খুনের দায়ে পড়েনি। তিনি অভিযোগ করে বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে বিএনপির হাজার হাজার নেতা-কর্মীকে খুন করেছে, গুম করেছে, নির্যাতন করেছে ও নিপীড়ন করেছে।
আওয়ামী লীগের লুটপাটের কারণে শাসনব্যবস্থা ভেঙে পড়ছে, অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, সরকার সুপরিকল্পিতভাবে গণতন্ত্রকে ধ্বংস করছে। শুধু গণতন্ত্র নয়, রাজনীতিকেই ধ্বংস করছে। ১/১১–তে রাজনীতি নিয়ে যে ষড়যন্ত্র-চক্রান্ত হয়েছিল, বিরাজনীতিকরণের সেই ধারাই এখন চলছে। প্রতিপক্ষ রাজনৈতিক দলগুলোকে নিশ্চিহ্ন করে দিয়ে একদলীয় শাসনব্যবস্থাকে প্রতিষ্ঠা করতে চাচ্ছে বলে জানান মির্জা ফখরুল।

বিভিন্ন ক্ষেত্রে সরকারের ব্যর্থতা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, সরকার রোহিঙ্গা ইস্যুর সমাধানে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। দুই বছর ধরে রোহিঙ্গারা এ দেশে এসছে। দুই বছরে সরকার এত ব্যর্থ হয়েছে যে, তারিখ ঠিক করেও মিয়ানমারে কাউকে ফেরত পাঠাতে পারেনি।

আওয়ামী লীগের একদলীয় শাসনব্যবস্থা থেকে বেরিয়ে আসতে আন্দোলন গড়ে তুলতে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপির মহাসচিব।

বিএনপির সাবেক মহাসচিব আবদুস সালাম তালুকদারের কথা স্মরণ করে তাঁর প্রতি শ্রদ্ধা জানান মির্জা ফখরুল ইসলাম।

ব্যারিস্টার সালাম তালুকদার স্মৃতি সংসদের চেয়ারম্যান অধ্যাপক এমাজউদ্দীন আহমদের সভাপতিত্বে ও সদস্য শামসুজ্জামান মেহেদীর পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।


এখানে শেয়ার বোতাম