মঙ্গলবার, ডিসেম্বর ১

আইপিএল নিলামে বাংলাদেশের কেউ দল পায়নি

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: আইপিএলের এবারের নিলামের যে চূড়ান্ত তালিকা তৈরি করা হয়েছিল, সেখানে রাখা হয়েছিল পাঁচ বাংলাদেশি ক্রিকেটারের নাম। আজ (বৃহস্পতিবার) কলকাতায় অনুষ্ঠিত আইপিএলের নিলাম শেষে দেখা যাচ্ছে, বাংলাদেশের কোনো ক্রিকেটারকেই কিনলো না কোনো ফ্রাঞ্চাইজি।

সবচেয়ে বড় কথা, নিলামে নাম ডাকা হয়েছে কেবল দু’জনের। মুশফিকুর রহীম আর মোস্তাফিজুর রহমান। বাকি তিনজন- মাহমুদউল্লাহ রিয়াদ, সাইফউদ্দীন এবং সাব্বির রহমানের নামই ডাকা হয়নি।

এই পাঁচজনের কাউকে না কেনার কারণে দীর্ঘদিন পর এবার আইপিএলে নেই বাংলাদেশের কোনো ক্রিকেটার। ২০১১ সাল থেকেই নিয়মিত আইপিএলে খেলে আসছিলেন বাংলাদেশেরই নয় শুধু, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মাঝে দুই বছর সানরাইজার্স হায়দরাবাদ এবং দুই বছর মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছিলেন মোস্তাফিজুর রহমান।

এবার আইসিসি কর্তৃক এক বছরের নিষেধাজ্ঞার কারণে সাকিব আল হাসান খেলতে পারছেন না। আইপিএলে আগে খেলার অভিজ্ঞতা থাকা সত্ত্বেও বাঁ-হাতি কাটার মাস্টার মোস্তাফিজকেও কিনলো না কেউ। মুশফিকুর রহীমকে ফ্রাঞ্চাইজিদের আগ্রহে নিলামের চূড়ান্ত তালিকায় রাখা হলেও শেষ পর্যন্ত তাকে কেনেনি কেউ।

এবারের নিলামে স্বাভাবিকভাবেই ভারতীয় ক্রিকেটাররা বিক্রি হলেন সবচেয়ে বেশি। মোট ৩৪ জন। এরপর সবচেয়ে বেশি ক্রিকেটার বিক্রি হয়েছে অস্ট্রেলিয়ার। ১২ জন। ৭ জন বিক্রি হয়েছে ইংল্যান্ডের। ৪ জন ওয়েস্ট ইন্ডিজের, ৩ জন দক্ষিণ আফ্রিকার, ১ জন করে নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কার।


এখানে শেয়ার বোতাম