রবিবার, নভেম্বর ২৯

আইপিএলে এবার নেই উদ্বোধনী অনুষ্ঠান, চিয়ারলিডার

এখানে শেয়ার বোতাম
  • 3
    Shares

অধিকার ডেস্ক::  করোনাভাইরাসের কারণে কত কিছুই না পাল্টে যাচ্ছে। ভারতের মাল্টি বিলিয়ন ডলারের ঘরোয়া ক্রিকেট লিগ আইপিএল যেন করোনার কারণে পুরো খোলনলচে পাল্টে ফেলেছে। ভারত থেকে আইপিএল এখন আরব আমিরাতে। শুধু তাই নয়, আইপিএলে এখন অনেক কিছুই নতুন।

আজ রাতে পর্দা উঠছে ১৩তম আইপিএলের। ২৯ মার্চ যে টুর্নামেন্ট শুরু হওয়ার কথা, ৮ মাস পিছিয়ে সেই টুর্নামেন্ট অবশেষে শুরু হচ্ছে আরব আমিরাতের মাটিতে।

করোনার কারণে এমনিতেই দর্শকহীন স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে আইপিএলের খেলাগুলো। করোনার কারণে এবারের আইপিএলে থাকছে না চিয়ারলিডার। এবারের আইপিএল একেবারে জৌলুসহীন। এমনকি কোনো আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠান পর্যন্ত হচ্ছে না।

আইপিএলের অন্যতম আকর্ষণই থাকতো এর উদ্বোধন। এদিন বলিউডের গ্ল্যামার মিলে-মিশে একাকার হয়ে যেত ২০ ওভারের সংক্ষিপ্ত ফরম্যাটের এই ক্রিকেটে। ক্যাটরিনা কাইফ, প্রিয়াঙ্কা চোপড়া, সালমান খান কিংবা ঋত্বিক রোশনদের নিয়ে মেতে উঠতো আইপিএলের উদ্বোধন। কিন্তু এবার তার ছিটেফোটাও নেই। মহামারি করোনার মধ্যে উদ্বোধনী অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। অর্থাৎ সাদামাটাভাবেই শুরু হচ্ছে এবারের আইপিএল।

শুধু উদ্বোধনী অনুষ্ঠানই নয়, এবারের আইপিএল জৌলুস হারাচ্ছে আরও একটি কারণে। এবারের আইপিএলেই দেখা যাবে না চার-ছক্কা মারার পর কিংবা কোনো উইকেট পড়ার পর চিয়ারলিডারদের উদ্দাম নাচ। করোনার কারণে এমনিতেই কত পরিমাণ লোক কম রাখা যায়, সে চিন্তা আয়োজকদের। এর মধ্যে বাড়তি হিসেবে চিয়ারলিডারদের না রাখারই সিদ্ধান্ত নিয়েছে আইপিএল কর্তৃপক্ষ।

আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) শুরু হচ্ছে আইপিএলের জমজমাট আসর। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স এবং মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এবং আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল রয়েছেন আরব আমিরাতে। হয়তো টসের আগে তারাই ঘোষণা দেবেন, উদ্বোধন হয়ে গেল আইপিএল ১৩তম আসরের।

কোনও অনুষ্ঠান তো হবেই না, এমনকি আট দলের অধিনায়কদেরও রাখার কথা হচ্ছিল। শেষ পর্যন্ত সেটা হচ্ছে কি না- তাও জানা নেই। ম্যাচ শুরুর আগেই হয়তো জানা যাবে। তবে সৌরভরা মনে করছেন, কোনও কিছুরই দরকার নেই।

বিসিসিআই সেক্রেটারি জয় শাহের উদ্বোধনে থাকা নিয়ে সংশয় রয়েছে। কারণ তার বাবা অমিত শাহের অসুস্থতার কারণে তিনি দেশে ফিরে গেছেন। সেক্রেটারির এভাবে দেশে ফিরে যাওয়া নিয়ে কিছুটা উদ্বেগ তৈরি হয়। তবে আজ শেষ মুহূর্তে হয়তো উদ্বোধনী ম্যাচের আগে উপস্থিত হতে পারেন জয় শাহ।

আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে অতীতে শাহরুখ খান, সালমান খান থেকে দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কাইফসহ অনেকেই মঞ্চ মাতিয়েছেন। এবার সেই সম্ভাবনা নেই। তবে দলের মালিক হিসেবে শাহরুখ খান বা প্রীতি জিনতা উপস্থিত থাকেন কি না, সেটা অবশ্য দেখার।

কোভিড–১৯ পরিস্থিতিতে মাঠের মধ্যে খুবই কম সংখ্যক ব্যক্তিদের রাখা হচ্ছে। আবুধাবি, দুবাই ও শারজায় ক্লোজড ডোর ম্যাচ খেলতে হবে বিরাট-রোহিত-ধোনিদের। টুর্নামেন্টের পরের দিকে ৩০ শতাংশ দর্শক ঢোকার অনুমতি মিলতে পারে।


এখানে শেয়ার বোতাম
  • 3
    Shares