মঙ্গলবার ‚ ৩০ আষাঢ়, ১৪২৭ ‚ ১৪ জুলাই, ২০২০ ‚ বিকাল ৩:২৪

Home খেলা ক্রিকেট আইপিএলের নিলামে বাংলাদেশি পাঁচ ক্রিকেটার

আইপিএলের নিলামে বাংলাদেশি পাঁচ ক্রিকেটার

অধিকার ডেস্ক :: আইপিএলের নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের পাঁচ ক্রিকেটারের নাম থাকা বড় ধরনের চমকই বলতে হবে। যে মুশফিকুর রহিম অভিমান থেকে আইপিএলে নাম পাঠান না, তাকেও রাখা হয়েছে নিলামের চূড়ান্ত তালিকায়। তালিকার অন্য চার ক্রিকেটার হলেন- মুস্তাফিজুর রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

প্রাথমিক তালিকায় বিসিবির মাধ্যমে নাম পাঠিয়েছিলেন তামিম ইকবাল, মাহমুদুল্লাহ, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, তাসকিন আহমেদ ও মুস্তাফিজ। এই তালিকা মাহমুদুল্লাহ ও মুস্তাফিজকে রেখে বাছাই পর্বেই বাদ দেওয়া হয় তামিম, মিরাজ, সৌম্য ও তাসকিন। বিসিবির একটি সূত্র জানিয়েছে, আইপিএল নিলাম কর্তৃপক্ষ পরে নিজেদের থেকেই মুশফিক, সাব্বির ও সাইফউদ্দিনের নাম চেয়ে নেয়।

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে মুস্তাফিজের ভিত্তিমূল্য সবচেয়ে বেশি এক কোটি রুপি। উইকেটকিপার শ্রেণিতে থাকা মুশফিক ও ব্যাটসম্যান মাহমুদুল্লাহর ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি করে। সাব্বির ও সাইফউদ্দিনের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি করে। বাংলাদেশের পাঁচ ক্রিকেটারসহ এবারের আইপিএলের নিলামে তোলা হচ্ছে ৩৩২ ক্রিকেটারকে। প্রাথমিকভাবে ৯৯৭ ক্রিকেটারের নাম নথিভুক্ত হয়েছিল। সেখান থেকেই বাছাই করে চূড়ান্ত তালিকা করা হয়েছে। তাদের মধ্যে ১৮৬ জন ভারতের, ১৪৩ জন বিদেশি। সহযোগী দেশ থেকেও নেওয়া হয়েছে তিনজন।

এবারের নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্য দুই কোটি টাকা ধরা হয়েছে। এই তালিকায় জায়গা করে নিয়েছেন সাতজন বিদেশি প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, ক্রিস লিন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ডেল স্টেইন ও অ্যাঞ্জেলো ম্যাথুজ। এই তালিকা ধরে আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হবে নিলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

প্রতারণার জগতে সাহেদ একজন আইডল: র‌্যাব

অধিকার ডেস্ক:: প্রতারণার জগতে সাহেদ একজন আইডল। সে প্রতারণাকে এমন পর্যায়ে নিয়ে গেছে, যা সাধারণ মানুষের ভাবনার অতীত। প্রতারণাকে ব্যবহার করে এবং...

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারে খুবির শিক্ষার্থীদের অনলাইন গণস্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক :: রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার এবং গ্রেফতারকৃত শ্রমিক নেতাদের মুক্তির দাবিতে খুবির শতাধিক শিক্ষার্থী অনলাইনে গণস্বাক্ষর করেছেন। গুগল ফর্মের...

হাসপাতালের লাইসেন্স দেয়ার দায়িত্ব অধিদপ্তরের, মন্ত্রণালয়ের না: স্বাস্থ্যমন্ত্রী

অধিকার ডেস্ক:: হাসপাতালের সঙ্গে চুক্তি কিংবা লাইসেন্স দেয়ার দায়িত্ব স্বাস্থ্য অধিদপ্তরের, মন্ত্রণালয়ের না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আশুলিয়ায় আটক ১০ শ্রমিক নেতার মুক্তি দাবি করেছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

অধিকার ডেস্ক:: গার্মেন্টস শ্রমিক নেতা ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা অরবিন্দু বেপারী বিন্দুসহ ১০ জন শ্রমিক নেতাকে আশুলিয়া থানায় আটক রাখার...
Shares