শুক্রবার, নভেম্বর ২৭

অস্ত্র হাতে বগুড়া সাত আসনের এমপি বাবলুর ছবি ভাইরাল

এখানে শেয়ার বোতাম
  • 9
    Shares

অধিকার ডেস্ক:: সামাজিক যোগাযোগ মাধ্যমে আগ্নেয়াস্ত্র হাতে নিজের ছবি পোস্ট করে সমালোচনর মুখে বগুড়া ৭ আসনের সংসদ সদস্য। ছবিতে কোন কারন ছাড়াই একটি বিদেশি পিস্তল প্রদর্শন করছেন এমপি রেজাউল করিম বাবলু। যা আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ বিধি লঙ্ঘন বলে জানিয়েছেন আইনজ্ঞরা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে তার নিজের পেইজে ছবিটি পোস্ট করা হলেও সাংসদ বাবলুর দাবি, ব্যাক্তিগত নিরাপত্তার কারনে ঢাকার একটি দোকান থেকে অস্ত্রটি কেনার সময় তার সাথে থাকা কেউ ছবিটি তুলে পোস্ট করেছেন।

এদিকে, অস্ত্র হাতে সংসদ সদস্যের এমন ছবি ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যমজুড়ে ওঠে সমালোচনার ঝড়। গণমাধ্যমকর্মীসহ নানা শ্রেণীপেশার মানুষ এমপির এমন কান্ডে বিস্ময় প্রকাশ করেছেন কেউ কেউ প্রশ্ন তুলেন আইন সম্পর্কে সাংসদের অজ্ঞতা নিয়েও।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, বগুড়া ৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলুর আবেদনের প্রেক্ষিতে দেয়া হয়েছে পুলিশ ক্লিয়ারেন্স কিন্তু আগ্নেয়াস্ত্র লাইসেন্স প্রদানের শর্তে স্পষ্ট উল্লেখ আছে বিনা প্রয়োজনে অস্ত্র প্রদর্শন করা যাবে না।

বগুড়ার পাবলিক প্রসিকিউটর আবদুল মতিন জানান, কোনো কারণ ছাড়া আগ্নেয়াস্ত্র প্রদর্শন করা যাবে না। আগ্নেয়াস্ত্র ধরে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া লাইসেন্সের বরখেলাপ।

২০১৮ সালের নির্বাচনে রেজাউল করিম বাবলু ট্রাক মার্কা প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ গ্রহন করেন । বিএনপি প্রার্থির মনোনয়ন বাতিল হবার পর বিএনপি-জামায়াতের ভোটাররা বাবলুকে সমর্থন দেয়ায় তিনি জাপা প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করে এমপি হন। পরবর্তিতে বিএনপির সমর্থন-সহযোগিতা অস্বীকার করে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহন করেন।

নির্বাচিত হবার পর তার বিরুদ্ধে হলফনামায় মিথ্যা তথ্য দেয়া এমনকি মামলার তথ্য গোপনের অভিযোগ উঠলেও নেয়া হয়নি কোন ব্যবস্থা ।


এখানে শেয়ার বোতাম
  • 9
    Shares