রবিবার, মার্চ ৭
শীর্ষ সংবাদ

অবশেষে জামিন পেলেন মিন্নি, থাকবেন বাবার জিম্মায়

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: বরগুনায় প্রকাশ্য দিবালোকে কুপিয়ে রিফাত শরীফ হত্যার ঘটনায় দায়ের করা মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন দিয়েছেন হাইকোর্ট। তাকে জামিনকালীন বাবা মোজাম্মেল হকের জিম্মায় থাকার নির্দেশও দিয়েছেন আদালত।

এছাড়া গণমাধ্যমে কোনো ধরনের কথা না বলতে মিন্নিকে নির্দেশ দেওয়া হয়েছে।

গত ১৬ জুলাই জিজ্ঞাসাবাদের জন্য মিন্নিকে বরগুনা জেলা পুলিশ সুপার কার্যালয়ে নেওয়া হয়। রিফাত হত্যকাণ্ডে মিন্নির সম্পৃক্ততা পাওয়ায় ওইদিনই মিন্নিকে আলোচিত এই মামলায় গ্রেফতার দেখানো হয়।

এরপর থেকে মিন্নি কারাগারে ছিলেন। তার জামিনের জন্য একাধিকবার আবেদন করা হলেও জামিন মেলেনি। অবশেষে ১ মাস ১৩ দিন পর হাইকোর্টের আদেশে মিন্নির জামিন মিললো।

আদালতে মিন্নির পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী জেড আই পান্না। মিন্নির জামিন বিষয়ে তিনি বলেন, ‘ফৌজদারি কার্যবিধির ৪৯৭ ও ৪৯৮ ধারা ও মিন্নিকে যে প্রক্রিয়ায় জবানবন্দি নেওয়া হয়েছে সব দিক বিবেচনা করে আদালত বলেছেন রুল ইজ অ্যাবসুলেট। অর্থাৎ আদালত মিন্নিকে জামিন দিয়েছেন। এ সময় আদালত মিন্নিকে বলেন, তিনি যেন কোনো গণমাধ্যমে কথা না বলেন।’

মেয়ের জামিন পাওয়ার বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মিন্নির বাবা মোজাম্মেল হক বলেন, ‘এই জামিন মঞ্জুর হওয়ার মাধ্যমে আদালতে ন্যায়বিচার প্রতিষ্ঠা পেয়েছে। কুচক্রীকারীদের পতন হোক এটিই আমরা চাই।’


এখানে শেয়ার বোতাম