মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

অবশেষে খোঁজ মিলল করোনা আক্রান্ত প্রথম রোগীর!

এখানে শেয়ার বোতাম
  • 21
    Shares

আন্তর্জাতিক ডেস্ক:: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীকে শনাক্ত করা গেছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর খবরে বেরিয়েছে।

বিজনেস ইনসাইডারের খবরে বলা হয়েছে, প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তির নাম ওয়েই গুইশিয়ান (৫৭)। তিনি চীনের উহান শহরে চিংড়ি মাছ বিক্রি করতেন।

খবরে বলা হয়, ওয়েই গুইশিয়ান গত বছরের ১০ ডিসেম্বর হুনান সি ফুড মার্কেটে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তখন স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় তাকে। কিন্তু দিনের পর দিন ক্রমশ দুর্বল হতে থাকেন তিনি।

এরপর উহানের ইলেভন্থ হাসপাতালে যান গুইশিয়ান। সেখানেও ধরা পড়েনি এই ভাইরাস। ১৬ ডিসেম্বর উহান ইউনিয়ন হাসপাতালে চিকিৎসার জন্য যান গুইশিয়ান। এখানেই তাকে বলা হয়, তিনি কঠিন রোগে আক্রান্ত।

এরপরই ওই হাসপাতালে বাড়তে থাকে রোগীর সংখ্যা, যাদের সবার শরীরেই একই ধরনের উপসর্গ। গুইশিয়ানের দেখাদেখি ওই হাসপাতালে ছোটেন হুনান মার্কেটের আরও অনেক মানুষ। এমনকি অনেক ক্রেতাও আক্রান্ত হয়ে পড়েন ওই রোগে।

ডিসেম্বরের শেষের দিকে ওয়েই গুইশিয়ানকে কোয়ারানটাইনে রাখা হয়। তার শরীরে করোনার উপস্থিতি মেলে। সে সময় চিকিৎসকদের ধারণা, উহানের ওই সামুদ্রিক খাবার বিক্রির মার্কেট থেকেই ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।

চীনের চিকিৎসকরা জানান, উহানের ওই মার্কেটের টয়লেট ব্যবহার করাতেই তার শরীরে এই ভাইরাস সংক্রমিত হয়।

এদিকে উহান মিউনিসিপ্যাল হেলথ কমিশন জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত প্রথম ২৭ জনের মধ্যে প্রথমেই ছিলেন ওয়েই গুইশিয়ান।


এখানে শেয়ার বোতাম
  • 21
    Shares