বৃহস্পতিবার, জানুয়ারি ২৮

অনুশীলনের নবম দিনে যুক্ত হলেন বিজয়

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: কারো কারো ধারণা ছিল, ঈদের আগে রোববারই হবে শেষ দিন। তবে আগেই নিউজ হয়ে গেছে, শেরে বাংলায় ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন ২৬ জুলাই শেষ হয়নি, চলবে আরও দুদিন।

আজ সোমবারও যথারীতি অব্যাহত ছিল অনুশীলন এবং নবম দিনের মাথায় সে অনুশীলনে যোগ দিলেন জাতীয় দলের সাবেক ওপেনার এনামুল হক বিজয়। বিজয় একা নন। আজ হোম অব ক্রিকেটে তার সাথে ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন আর পেসার মেহেদি রানাও রানিং করেছেন।

বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানালেন, ঈদের ছুটির আগে কাল ২৮ জুলাই মঙ্গলবার শেষ হবে ক্রিকেটারদের অনুশীলন।

আগের দিন অনুশীলনের পর কথা বলা মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহীম আজ বিশ্রাম ছিলেন। আগমীকাল ২৮ জুলাই মুশফিক, ইমরুল আর এনামুল হক বিজয় প্র্যাকটিস করবেন।

অল্প বয়সে অমিত সম্ভাবনা নিয়ে এসেও জাতীয় দলে নিজের জায়গা ধরে রাখতে না পারা এনামুল হক বিজয় অনেকদিন পর খোলা আকাশের নিচে প্র্যাকটিস করতে পেরে উচ্ছ্বসিত।

তার কথা, ‘আজ মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে প্র্যাকটিস করতে পেরে খুব ভাল লাগছে। অলমোস্ট চার মাস পর অনুশীলন করতে পারলাম।’

প্রথম দিনের অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে তিনি বলেন, ‘বলতে গেলে অনেক কষ্ট হয়েছে। আমি আগে বাসায় বা যেখানেই অনুশীলন করি না কেন, মিরপুরের প্র্যাকটিস সব সময়ই স্পেশাল। যেহেতু অনেকদিন পর এত বড় খোলা মাঠে রানিং, কিছুটা কষ্ট হয়েছে। আশা করি, কয়েকদিন অনুশীলন করলে সব ঠিক হয়ে যাবে।’

বিজয়ের আশা, ঈদের পর নিয়মিতভাবে এই অনুশীলন চালিয়ে যাবা। বিসিবিকে ধন্যবাদ দিয়ে এনামুল হক বিজয় বলেন, ‘আমাদের এই করোনার মধ্যে অনুশীলন করতে দেয়ার সুযোগ সৃষ্টি করার জন্য বোর্ডকে আন্তরিকভাবে ধন্যবাদ। আশা করছি এটা অব্যাহত থাকবে।’

বলার অপেক্ষা রাখে না, প্রথম চার স্টেডিয়াম শেরে বাংলা, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, খুলনার শেখ নাসের এবং সিলেট বিভাগীয় স্টেডিয়ামে অনুশীলন শুরু করেছিলেন ১০ জন (মুশফিকুর রহীম, ইমরুল কায়েস, শফিউল ইসলাম, মোহাম্মদ মিঠুন- মিরপুরে, নাঈম হাসান- চট্টগ্রামে, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ ও মেহেদি হাসান- খুলনায় এবং সিলেট স্টেডিয়ামে পেসার খালেদ ও বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ)।

আজ নবম দিনের মাথায় তা বেড়ে দাঁড়িয়েছে ১৪’তে। এর মধ্যে ঢাকায় যুক্ত হলেন তিনজন- তাসকিন আহমেদ, মেহেদি রানা ও এনামুল এক বিজয়। আর বিয়ের পর রাজশাহী কামরুজ্জামান স্টেডিয়ামে অনুশীলন শুরু করেছেন আরেক জাতীয় ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত।


এখানে শেয়ার বোতাম