রবিবার, মে ১৬
শীর্ষ সংবাদ

অনিশ্চিত অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর: পাইন

এখানে শেয়ার বোতাম
  • 3
    Shares

অধিকার ডেস্ক:: অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সিরিজ কেবলই ঝুলে যায়। এর আগে দু’বার করে অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু নানান অজুহাত দেখিয়ে সফর বাতিল করে ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই বকেয়া এখনও শোধ দিতে পারেনি দেশটির ক্রিকেট বোর্ড। মুশফিক-তামিমরা তাই লম্বা ক্যারিয়ারে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলতে না পারার আক্ষেপ জানিয়েই যান ।

তবে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে ঘরের মাঠে অজিদের বিপক্ষে বাংলাদেশের আরেকটি টেস্ট সিরিজ আয়োজন নিশ্চিতই ছিল। সব উল্টে দিলো করোনাভাইরাস। এখন ‍জুনের ওই সিরিজ নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে লাখ লাখ মানুষ আক্রান্ত হচ্ছেন। বিশ্বে মারা গেছেন প্রায় ৩৮ হাজার মানুষ। বিশ্বের প্রায় প্রতিটি দেশেই এই ভাইরাস ছড়িয়ে পড়ায় খেলা-ধুলা বন্ধ আছে। ক্রিকেটের দ্বিপাক্ষিক সব সিরিজই স্থগিত। জুনে অস্ট্রেলিয়ার বাংলাদেশে আসাও তাই অনিশ্চিত। অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পাইন এমনই মনে করছেন।

তিনি সংবাদ মাধ্যম ক্রিকেটডটকম এইউকে বলেন, ‘অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর সম্ভবত অনিশ্চিত। বিশেষ করে জুনে। এটা বুঝতে আইনস্টাইন হতে হয় না। আমরা এখনই বলতে পারছি না সফরটা পিছিয়ে যাবে নাকি বাতিল হবে। তবে আমি আশা করবো সিরিজটা পেছালেও সেটা খুব বেশি দূরে যাবে না।’

স্টিভ স্মিথ বল টেম্পারিং কান্ডে ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা পান। অধিনায়কত্বেও নিষেধাজ্ঞা দেওয়া হয় তাকে। সেটা উঠে গেছে। তারপরও বাংলাদেশ সফর হলে অধিনায়ক হিসেবে আসতে পারেন টিম পাইন। দলের অধিনায়ক হিসেবে নিজের লক্ষ্যের কথা জানিয়ে পাইন বলেন, ‘আমাদের একটা লক্ষ্য আছে। আমরা টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জিততে চাই। আপাতত এর বেশি কিছু ভাবছি না।’

টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট সিস্টেম দলের সবাই খুব উপভোগ করছেন বলে উল্লেখ করেন অজি অধিনায়ক টিম পাইন। টেস্ট চ্যাম্পিয়নশিপে ১০ ম্যাচ খেলে অস্ট্রেলিয়া পেয়েছে ২৯৬ পয়েন্ট। অন্যদিকে ভারত ৯ ম্যাচে তুলে নিয়েছে ৩৬০ পয়েন্ট। চলতি বছরের শেষে ভারত-অস্ট্রেলিয়া চার টেস্টের একটি সিরিজ খেলার কথা আছে।


এখানে শেয়ার বোতাম
  • 3
    Shares