সোমবার, মার্চ ১
শীর্ষ সংবাদ

অনশনরত পাটকল শ্রমিক আব্দুস সাত্তারের মৃত্যুতে শ্রমিক ফ্রন্টের নিন্দা ও ক্ষোভ , অবিলম্বে ১১ দফা দাবি মানতে হবে

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন এবং সাধারণ সম্পাদক আহসান হাবিব বুলবুল এক বিবৃতিতে অনশনরত প্লাটিনাম জুট মিলের ১ নং ইউনিটের হোসিয়ান শ্রমিক আব্দুস সাত্তারের মৃত্যুতে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

নেতৃবৃন্দ বলেন, ব্যাক্তিমালিকানাধীন পাটকল সমুহে শ্রমিক শোষণ নির্বিঘ্ন করতে রাষ্ট্রায়ত্ব পাটকলসমুহ বন্ধ করার ষড়যন্ত্রের অংশ হিসাবেই রাষ্ট্রায়ত্ব পাটকল গুলির শ্রমিকদের মজুরি বকেয়া রেখে সংকট সৃষ্টি করা হচ্ছে। সমস্যার স্থায়ী সমাধানে অনিচ্ছুক রাষ্ট্রের কর্তাব্যাক্তিরা এই মৃত্যুর জন্য দায়ি বলে মন্তব্য করেন।

নেতৃবৃন্দ, অবিলম্বে অনশনরত শ্রমিকদের ১১ দফা মেনে নেওয়ার এবং নিহত শ্রমিকের পরিবার কে আজীবন আয়ের মানদন্ডে ক্ষতিপুরণ প্রদানের আহবান জানান।

জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক ফ্রন্টের বিক্ষোভ আগামীকাল :

অনশনরত প্লাটিনাম জুট মিলের ১ নং ইউনিটের হোসিয়ান শ্রমিক আব্দুস সাত্তারের মৃত্যু, কেরাণীগঞ্জে প্রাইম প্লাষ্টিক কারখানায় অগ্নিকান্ডে দায়ি মালিকসহ সংশ্লিষ্ট সকলকে দ্রুত গ্রেফতার ও শাস্তি, নিহত শ্রমিকদের আজীবন আয়ের সমান ক্ষতিপুরণ, আহতদের ক্ষতিপুরণ ও পূণর্বাসন এবং সরকারের সাথে পাটকল শ্রমিকদের সম্পাদিত চুক্তি বাস্তবায়নের দাবিতে অনশনরত পাটকল শ্রমিকদের সমর্থনে ‘সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট’ ঢাকা মহানগর শাখার উদ্যোগে আগামীকাল সকাল ১০.৩০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট ঢাকা মহানগর শাখার সভাপতি জুলফিকার আলী ও সাধারণ সম্পাদক খালেকুজ্জামান লিপন এক বিবৃতিতে আগামীকালের কর্মসূচী সফল করার
আহ্বান জানিয়েছেন।


এখানে শেয়ার বোতাম