রবিবার, জানুয়ারি ২৪

‘অদম্য পাঠশালা’ কার্যক্রম এবার নারায়ণগঞ্জ সদর ও বন্দরে শুরু হলো

এখানে শেয়ার বোতাম
  • 118
    Shares

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে করোনায় থামবে না পড়া স্লোগানে করোনা দুর্যোগেও পড়াশুনা অব্যাহত রাখতে স্বেচ্ছাশ্রমে বিনাবেতনের স্কুল অদম্য পাঠশালা কার্যক্রম শুরু হয়েছে।

আজ সোমবার (২৯ জুন) সকাল ৯ টায় বন্দর উপজেলার ৩৮ নং আলীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও বিকেল ৪ টায় নারায়ণগঞ্জ সদরের নিতাইগঞ্জ ঋষিপাড়া অঞ্চলে অদম্য পাঠশালার কার্যক্রম উদ্বোধন করা হয়।

অদম্য পাঠশালা দুটি উদ্বোধন করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি আল কাদেরি জয়।

এসময়ে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি সৈয়দা
আইরিন সুলতানা, জেলার সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বন্দর উপজেলার আহ্বায়ক মুন্নি সরদার, সদস্য সচিব রাকিবুল হাসান রবিন, সমাজ অনুশীলন কেন্দ্রের সংগঠক রইস মুকুল, রাতুল, রিনা প্রমুখ।

উদ্বোধনকালে আল কাদেরি জয় বলেন, করোনা সংক্রমনে চরম সংকটে বাংলাদেশ। আতংক যেন শ্বাসরোধ করে রেখেছে গোটা বাংলাদেশের। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সাধারণ মানুষেন জীবনযাত্রা মারাত্মক ব্যাহত হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘ সময় বন্ধ থাকায় ছেলেমেয়েদের
পড়াশুনায় বড় ধরণের ক্ষতি হয়েছে। করোনা পরিস্থিতিতে দেশের নিম্নবিত্ত ও শ্রমজীবি সন্তানদের শিক্ষা থেকে ঝড়েপড়া রোধে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিনাবেতনের পাঠশালার কার্যক্রম শুরু হয়েছে।

তিনি বলেন, অনলাইন সুযোগ সুবিধা বঞ্চিত এক বিশাল জনগোষ্ঠীর সন্তানসন্তুতির পড়াশুনা অনিশ্চিত হয়ে পড়েছে। করোনা দুর্যোগে একদিকে শিশুদের শিক্ষাজীবন ব্যাহত হচ্ছে অন্যদিকে বিভিন্ন প্রতিষ্ঠানে শিশু শ্রম বেড়েছে, ইতিমধ্যে বিভিন্ন পত্র পত্রিকায় তা এসেছে। সারাদেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের এই অদম্য পাঠশালার কার্যক্রম এই ঝড়ে পড়া কিছু পরিমান হলেও রোধ করতে পারবে বলে আমাদের বিশ্বাস।


এখানে শেয়ার বোতাম
  • 118
    Shares